Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১ শ্রাবণ ১৪২৫, মঙ্গলবার ১৭ জুলাই ২০১৮, ১২:২০ পূর্বাহ্ণ
Globe-Uro

বেরোবিতে ভর্তি সাক্ষাতকার দিতে এসে আটক ৬


১৭ ডিসেম্বর ২০১৭ রবিবার, ০৯:০৭  পিএম

বেরোবি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বেরোবিতে ভর্তি সাক্ষাতকার দিতে এসে আটক ৬
ছবি : বহুমাত্রিক.কম

রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি সাক্ষাতকারে জালিয়াতির অভিযোগে ৬ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

আটকৃতরা হলেন বগুড়া জেলার সবুজবাগ এলাকার মাহফুজার রহমানের ছেলে আহসান হাবিব (১৯), রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার মৃত দৌলতুর রহমানের ছেলে শাহরিয়ার আল সানি (২০), পঞ্চগড়ের জালামি এলাকার রফিকুজ্জামানের ছেলে রোকনুজ্জামান (১৮), নাটোর জেলার বাগাতিপাড়া এলাকার রিয়াজুল ইসলামের ছেলে ইফাদ সরকার, নওগা জেলার তিলতপুর এলাকার সাখাওয়াত হোসেনের ছেলে সাদ আহমদ (১৮) ও লালমনিরহাট জেলার মিশনমোড় এলাকার মজিবর রহমানের ছেলে শাহরিয়ার আল সানি।

রোববার দুপুরে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের ১, ২ ও ৩ নং একাডেমিক ভবন থেকে আটক করা হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী ভর্তি পরীক্ষায় উত্তীর্ন শিক্ষার্থীরা রোববার সকালে সাক্ষাতকার দিতে আসে। সাক্ষাতকার গ্রহণকালে এডমিট কার্ডের থাকা ছবি ও চেহারার মিল না থাকায় এই ৬ শিক্ষার্থীকে সন্দেহ করেন দায়িত্বরত শিক্ষকগণ।

এসময় তাদের পরীক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা অসংলগ্ন উত্তর দেয়। পরে তারা লিখিতভাবে প্রক্সির কথা শিকার করে। পরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে তাদেরকে পুলিশে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শফিক আশরাফ জানান, যারা সাক্ষাতকার দিতে এসে আটক হয়েছে তারা কেউই ভর্তি পরীক্ষায় অংশ নেয়নি। তাদের এডমিটে অন্য কেউ পরীক্ষা দিয়ে গেছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতির সাথে একটি বড় চক্র জড়িত।

আটক শিক্ষার্থীরা তাদের জালিয়াতির বিষয়টি শিকার করে লিখিত দিয়েছে। এই জালিয়াতির সাথে জড়িতদের তথ্য পেতে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ইতোমধ্যে তারা কিছু তথ্য ও ফোন নাম্বার দিয়েছে। সেগুলো অনুযায়ী জালিয়াত চক্রকে সনাক্তের প্রচেষ্টা চলছে।

রংপুর কোতোয়ালী থানার উপ পরিদর্শক মহিব্বুল ইসলাম বলেন, আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। সেই সাথে এই জালিয়াতির সাথে যুক্তদের গ্রেপ্তারের প্রচেষ্টা চলছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

শিক্ষা -এর সর্বশেষ

Hairtrade