Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১ শ্রাবণ ১৪২৫, মঙ্গলবার ১৭ জুলাই ২০১৮, ১২:০৬ পূর্বাহ্ণ
Globe-Uro

বেঙ্গল বইয়ের সাংস্কৃতিক আয়োজনে পালা গান


২৫ নভেম্বর ২০১৭ শনিবার, ০২:৪২  এএম

বহুমাত্রিক ডেস্ক

বহুমাত্রিক.কম


বেঙ্গল বইয়ের সাংস্কৃতিক আয়োজনে পালা গান
ছবি : বেঙ্গল ফাউন্ডেশন

ঢাকা : বেঙ্গল বইয়ে দুদিনের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রথম দিনে বাংলার ঐতিহ্যবাহী লোকজ পালা গানের আয়োজন শ্রোতাদের একাত্ম করে সংস্কৃতির শেকড়ের সঙ্গে।

শুক্রবার এ অনুষ্ঠানে লোকগান ও মহুয়ার পালা পরিবেশন করেন ইসলাম উদ্দিন বয়াতী এবং মিলন বয়াতী ও তাঁদের দল।

দ্বিতীয় দিন শনিবার রয়েছে সারগীত বাদন ও সমবেত বাদনের আয়োজন। এদিন সন্ধ্যায় সারগীত পরিবেশন করবেন মো. নাসির উদ্দিন তার সাথে তবলায় সঙ্গত করবেন মো. সাখাওয়াত হোসেন। এর পর তবলা, বেহালা ও বাঁশির সমবেত বাদন পরিবেশন করবেন সবুজ আহমেদ, শান্ত আহমেদ ও কামরুল আহমেদ।

বেঙ্গল বই এর দোতলা ও তিনতলাজুড়ে আছে দেশি-বিদেশি বই। নিচতলায় সব শ্রেণির পাঠকের জন্য আছে পুরনো বই ও ম্যাগাজিন, সঙ্গে চা। দোতলায় নিভৃতে বসে বই পড়ার জন্য রয়েছে আধুনিক ক্যাফে। বারান্দায় বসে কফি খেতে খেতে গল্প করা যাবে।

প্রবীণদের জন্য রয়েছে বইয়ে বিশেষ ছাড় এবং বাগানে বসে আড্ডা দেওয়ার পরিবেশ।ভবনের তিনতলার প্রায় পুরোটাই শিশুদের জন্য। শিশুবান্ধব পরিবেশে বইপড়া ছাড়াও গল্পবলা, আবৃত্তি, ছবি দেখা ও আঁকাআঁকির মধ্য দিয়ে শিশুদের স্বপ্ন ও কল্পনার জগৎ লালিত হবে এ প্রত্যাশা আমাদের। এখানে বইয়ের পাশাপাশি থাকছে লেখাপড়ায় সহায়ক নানা আকর্ষণীয় সামগ্রী।

বেঙ্গল বই-এ নিয়মিত পাঠচক্র, কবিতা পাঠের আসর, নতুন লেখা ও লেখকের সঙ্গে পরিচিতিমূলক সভা, প্রকাশনা উৎসব, চিত্র ও চলচ্চিত্র প্রদর্শনীসহ নানা আয়োজন থাকছে। ছুটির দিনগুলোয় প্রিয়জনদের নিয়ে বাগানে বসে চলতে পারে আড্ডা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ

Hairtrade