Bahumatrik :: বহুমাত্রিক
 
৩০ আশ্বিন ১৪২৫, সোমবার ১৫ অক্টোবর ২০১৮, ৭:১৪ অপরাহ্ণ
Globe-Uro

বিশ্বমানের জ্ঞানার্জনে পদক্ষেপ নিতে রাষ্ট্রপতির নির্দেশ


৩১ ডিসেম্বর ২০১৭ রবিবার, ১১:১৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বিশ্বমানের জ্ঞানার্জনে পদক্ষেপ নিতে রাষ্ট্রপতির নির্দেশ
ছবি : পিআইডি

ঢাকা : শিক্ষার্থীরা যাতে সমসাময়িক বিভিন্ন বিষয়ে বিশ্বমানের জ্ঞানার্জন করতে পারে সেজন্য সময়োপযোগী ও বাস্তব পদক্ষেপ নিতে বিশ্ববিদ্যালয়সমূহের কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

রোববার বঙ্গভবনে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি)-এর উপাচার্য মেজর জেনারেল মো. সালাহউদ্দিন মিয়াজি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএইউ) উপাচার্য, প্রফেসর ড. এম গিয়াসউদ্দিন মিয়া এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পিএসটিইউ) উপাচার্য প্রফেসর ড. আল-নকিব পৃথক পৃথকভাবে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতকালে তিনি এ নির্দেশ দেন।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে জানান, রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়সমূহে বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন। বিশ্ববিদ্যালয় হচ্ছে শিক্ষার সর্বোচ্চ স্থান একথা উল্লেখ করে রাষ্ট্রপতি শিক্ষার্থীদের প্রয়োজনীয় শিক্ষার মাধ্যমে বৈশ্বিক প্রতিযোগিতায় সক্ষম করে তুলতে বাস্তব পদক্ষেপ নেয়ারও নির্দেশনা দেন।

তিনি বিশ্ববিদ্যালয়সমূহে গবেষণা কার্যক্রম পরিচালনা এবং জলবায়ুর পরিবর্তনের প্রভাবের সঙ্গে সামঞ্জস্য রেখে বন্যা সহিষ্ণু ফসলের জাত উদ্ভাবনের উপর গুরুত্বারোপ করেন।

সাক্ষাৎকারী উপাচার্যগণ রাষ্ট্রপতিকে বিশ্ব বিদ্যালয়গুলোর কর্মকান্ড সম্পর্কে অবহিত করেন। এর আগে বিকেলে প্রধানমন্ত্রীর বিদায়ী মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

বিদায়ী মুখ্য সচিব তার দায়িত্ব পালনে সার্বিক সহযোগিতার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।