Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ চৈত্র ১৪২৫, মঙ্গলবার ২৬ মার্চ ২০১৯, ২:১৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিশ্ববিদ্যালয়ে মিললো গাজা গাছ!


৩০ মে ২০১৮ বুধবার, ১২:৪৪  এএম

মো: ফয়সাল আহমমেদ, গোপালগঞ্জ প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বিশ্ববিদ্যালয়ে মিললো গাজা গাছ!

গোপালগঞ্জ : মাদক নিয়ন্ত্রণে সরকার যখন কঠোর পদক্ষেপ নিচ্ছে, দেশে যখন হাজার হাজার অভিযান চলছে, ঠিক সে সময়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মিলেছে গাঁজা গাছের সন্ধান।

২০১৫ সালে বর্তমান উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিন বিশ্ববিদ্যালয়ে এসে ক্যাম্পাসকে সম্পূর্ণ মাদকমুক্ত করতে বারবার পদক্ষেপ গ্রহণ করেন। একপর্যায়ে বিশ্ববিদ্যালয়কে মাদকমুক্ত করেন তিনি। কিন্তু সেই মাদকমুক্ত ক্যাম্পাসে গাঁজা গাছ কীভাবে এলো এমন প্রশ্ন সর্বসাধারণের।

ধারণা করা হচ্ছে, শিক্ষার্থীরা গাঁজা সেবনের পরে বীজ ফেলায় বৃষ্টির পানির ছোঁয়ায় বিশ্ববিদ্যালয়ের বিজয় দিবস হলের ছাদে জন্মেছে এ গাঁজা গাছ। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক-শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিজয় দিবস হলের প্রভোস্ট জুবাইদুর রহমান বলেন, আগে হলে মাদকের প্রভাব ছিল। বর্তমানে এর প্রভাব নেই। সবসময় হল পরিষ্কার করা হয় এবং নজরদারি থাকে। তারপরও এই গাছ জন্ম নেওয়া এক অনাকাঙ্ক্ষিত বিষয়।

গাঁজা গাছের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মাদ আশিকুজ্জামান ভূঁইয়া বলেন, এ বিষয়ে হল প্রভোস্টকে অবগত করা হবে। সকলকে সচেতনতার জায়গা থেকে গাছগুলো উপড়ে ফেলবেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের চেষ্টায়ই ক্যাম্পাসকে মাদকমুক্ত করা হয়েছে বলে জানান তিনি

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ