Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৯ বৈশাখ ১৪২৫, সোমবার ২৩ এপ্রিল ২০১৮, ১১:২১ পূর্বাহ্ণ
Globe-Uro

বিশেষ নিরাপত্তার আওতায় হাসান আজিজুল হকসহ রাবির ১২ শিক্ষক


২৩ মার্চ ২০১৮ শুক্রবার, ০৭:৫৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বিশেষ নিরাপত্তার আওতায় হাসান আজিজুল হকসহ রাবির ১২ শিক্ষক

ঢাকা : অধ্যাপক জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলার পর আবারো সামনে এসেছে প্রগতিশীল, মুক্তমনা সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষকদের নিরাপত্তার বিষয়টি।

তারই ফলশ্রুতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক কথাসাহিত্যিক হাসান আজিজুল হকসহ বিশ্ববিদ্যালয়ের বর্তমান এবং সাবেক ১২ শিক্ষককে বিশেষ নিরাপত্তার আওতায় এনেছে রাজশাহী মহানগর পুলিশ।

বিশেষ নিরাপত্তা পাওয়া শিক্ষকদের মধ্যে আরও আছেন- সাবেক উপাচার্য সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাশেম, সহকারী অধ্যাপক গোলাম সারওয়ার, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুহাম্মদ হাসান ইমাম, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত নাট্যকার ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মলয় কুমার ভৌমিক, দর্শন বিভাগের অধ্যাপক এসএম আবুবকর, বাংলা বিভাগের অধ্যাপক সরকার সুজিত কুমার, সমাজকর্ম বিভাগের অধ্যাপক সাদেকুল আরেফিন মাতিন, আইন বিভাগের অধ্যাপক হাসিবুল আলম প্রধান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সেলিম রেজা নিউটন এবং ফোকলোর বিভাগের সহকারি অধ্যাপক আমিরুল ইসলাম কনক।

খোঁজ নিয়ে দেখা যায়, শিক্ষকদের মধ্যে অধ্যাপক হাসান আজিজুল হক ও অধ্যাপক মুহাম্মদ হাসান ইমামের বাড়ির বাইরে পোশাকধারী এবং সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকছে। বিশ্ববিদ্যালয়ে অবস্থানের সময়ও হাসান ইমামের জন্য পুলিশ পাহারা রাখা হচ্ছে।

এ ছাড়া বাকি শিক্ষকদের সঙ্গে পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যরা সরাসরি যোগাযোগ রাখছেন এবং খোঁজ-খবর নিচ্ছেন। তাদের কেউ চাইলে সব ধরনের নিরাপত্তা দিতে প্রস্তুত পুলিশ।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।