Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৯ মাঘ ১৪২৪, মঙ্গলবার ২৩ জানুয়ারি ২০১৮, ১১:৫৮ পূর্বাহ্ণ
Globe-Uro

বিরুট-আনুষ্কার বিয়ে অবৈধ!


০৮ জানুয়ারি ২০১৮ সোমবার, ০৭:১০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বিরুট-আনুষ্কার বিয়ে অবৈধ!
ফাইল ছবি

ঢাকা : ভারতের ক্রিকেট তারকা বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী আনুষ্কা শর্মার বিয়ের বৈধতা নিয়ে প্রশ্ন উঠেছে। গত বছরের ডিসেম্বরে ইতালির তাসকানিতে তাদের বিয়ে নিয়ে বিভিন্ন সময়ে নানা মুখরোচক সংবাদ প্রকাশিত হচ্ছে। কিন্তু এবার ভারতীয় আইন অনুযায়ী বিয়ের তথ্য আবেদন করার পর বহুল আলোচিত এ জুটির বিয়ের বৈধতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

ভারতের দৈনিক জাগরণের বরাত দিয়ে এবেলার খবরে বলা হয়েছে, বিরুষ্কার বিয়ের রেজিস্ট্রেশন বৈধ হয়নি। দুই সেলিব্রিটি যে দেশ ছেড়ে ইতালিতে গিয়ে বিয়ে করবেন, সেই খবর ছিল না রোমের ভারতীয় দূতাবাসের কাছে।

পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের আইনজীবী হেমন্ত কুমার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে আরটিআই (রাইট টু ইনফরমেশন) অনুযায়ী আবেদন করেছিলেন। ওই আবেদনে বিরুষ্কার বিয়ের তথ্য চাওয়া হয়। রোমের ভারতীয় দূতাবাস তার জবাব দিয়েছে ৪ জানুযারি। জবাবে দূতাবাস জানিয়েছে, বিরাট ও আনুষ্কা তাদের বিয়ের ব্যাপারে কোনো তথ্যই ভারতীয় দূতাবাসের ম্যারেজ অফিসারকে জানাননি।

হেমন্ত কুমারের বক্তব্য অনুযায়ী, বিদেশে বিয়ে করতে হলে সংশ্লিষ্ট দেশের ভারতীয় দূতাবাসকে আগে থাকতেই জানাতে হবে। সেটি করা না হলে ভারতীয় আইন লঙ্ঘন হবে এবং বিয়ে বৈধ হবে না।

তিনি আরও জানান, কোনো ভারতীয় ব্যক্তি যদি অন্য কোনো দেশে গিয়ে বিয়ে করেন, তাহলে তাকে বিদেশি বিয়ের নিয়ম—১৯৬৯ মতে রেজিস্ট্রেশন করতে হবে। বিরুষ্কা সেই নিয়মের ধার ধারেননি। দেশের যে রাজ্যে বিরুষ্কা থাকবেন, সেই রাজ্যের নিয়মানুযায়ী এখন তাদের দ্বিতীয়বার বিয়ে করতে হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

আনন্দধারা -এর সর্বশেষ

Hairtrade