Bahumatrik Logo
 
৯ শ্রাবণ ১৪২৪, সোমবার ২৪ জুলাই ২০১৭, ৬:৫০ অপরাহ্ণ
Globe-Uro

বিদ্যালয়ে যাতায়াতের ব্রিজটি এখন মরণফাঁদ


১৫ জুলাই ২০১৭ শনিবার, ০১:১৩  পিএম

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বিদ্যালয়ে যাতায়াতের ব্রিজটি এখন মরণফাঁদ
ছবি: বহুমাত্রিক.কম

বরিশাল : আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের উত্তর বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন যাতায়াতের একমাত্র ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিন স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ হাজারো মানুষ ওই ব্রিজটি দিয়ে যাতায়াত করে। ব্রিজটির দক্ষিণ পার্শ্বে দেখা দিয়েছে বড় একটি ভাঙ্গন। যার ফলে কোন ছোট যানবাহন ব্রিজটি দিয়ে চলাচল করতে পারছে না।

তবুও জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজটি দিয়ে চলাচল করছে স্থানীয় প্রাথমিক, মাধ্যমিক ও কলেজগামী শিক্ষার্থীসহ এলাকাবাসী। ভাঙ্গনের কারণে মাঝে মধ্যেই প্রায়ই ঘটছে দূর্ঘটনা। ব্রিজটি ভাঙ্গনের ফলে বেশী অসুবিধায় পরেছে শিশু ও বয়স্করা। দীর্ঘদিন যাবৎ মরণ ফাঁদে পরিণত হওয়া ব্রিজটি সংস্কার অথবা পূণ:নির্মাণে কোন উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ।

ব্রিজটির ভাঙ্গা স্থানে কাঠ দিয়ে কোন রকমে চলাচল করছে প্রাথমিক, মাধ্যমিক ও কলেজগামী শিক্ষার্থীসহ এলাকাবাসী। এ বিষয়ে ভুক্তভোগী স্থানীয়রা জানান, আমাদের এই ব্রিজটি আনুমানিক ১৯৯৭ সালে নিমর্মিত হয়েছিল। ব্রিজটি তৈরির পর থেকে এখন পর্যন্ত একবারও সংস্কার করা হয়নি।

এই ব্রিজটি দিয়ে উত্তর বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর হাট সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়, বাহাদুরপুর নিশিকান্ত গাইন স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীসহ হাজারো মানুষ প্রতিদিন চলাচল করে। বহুদিন যাবৎ আমাদের এই ব্রিজটি ভাঙ্গা। যার কারণে আমাদের ছেলে-মেয়েদের স্কুল কলেজে যাতায়াতে খুব অসুবিধা হচ্ছে। অনেক বাচ্চারা ভাঙ্গা স্থানে পরে গিয়ে আহত হয়েছে। বিষয়টি জানার পরেও কর্তৃপক্ষ এবিষয়ে কোন নজর দেয়নি। তাই বড় কোন দূর্ঘটনা ঘটার আগে যত দ্রুত সম্ভব ব্রিজটি সংস্কার অথবা পূণ:নির্মাণের দাবি জানিয়েছে স্থানীয় জনসাধারণ।

এ বিষয়ে জানতে চাইলে আগৈলঝাড়া উপজেলা প্রকৌশলী রাজকুমার গাইন বলেন, ব্রিজটির বর্তমান অবস্থা সম্পর্কে আমরা অবগত হয়েছি। যত দ্রুত সম্ভব ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ব্রিজটি সংস্কারের ব্যবস্থা গ্রহণ করা হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Pushpadum Resort
Intlestore

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ

Hairtrade