Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০১৭, ৫:০৬ অপরাহ্ণ
Globe-Uro

বিচারপতি আনোয়ারুল হকের মৃত্যু, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক


১৪ জুলাই ২০১৭ শুক্রবার, ০২:১৩  এএম

বহুমাত্রিক ডেস্ক


বিচারপতি আনোয়ারুল হকের মৃত্যু, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

ঢাকা মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে জড়িতদের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান ও হাইকোর্টের বিচারপতি আনোয়ারুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহ...রাজেউন)।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচারপতি আনোয়ারুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। 

বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। হাইকোর্ট বিভাগের এই বিচারপতি ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান।

ট্রাইব্যুনালের রেজিষ্ট্রার শহীদুল ইসলাম ঝিনুক সাংবাদিকদের জানান, শুক্রাবার বাদ জুমা সুপ্রিমকোর্ট চত্ত্বরে তার নামাযে জানাযা অনুষ্টিত হবে। নামাযে জানাযা শেষে রাজধানীর জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হবে। তিনি জানান, ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ছিলেন বিচারপতি আনোয়ারুল হক। বিচারপতি আনেয়ারুল হক মৃত্যুকালে স্ত্রী রেখে গেছেন।

চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর নেয়া হয়েছিল। সেখানে কিছুটা সুস্থ হওয়ার পর তাকে ৫ জুলাই দেশে আনা হয়। ফের তার অবস্থার অবনতি হলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।