Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১০ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১২:৩৭ পূর্বাহ্ণ
Globe-Uro

বাড়িতে ঢুকে সেনা সদস্যকে লাঞ্ছিত করল ডিবি পুলিশ


১১ অক্টোবর ২০১৬ মঙ্গলবার, ০৪:৫১  পিএম

গাজীপুর প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বাড়িতে ঢুকে সেনা সদস্যকে লাঞ্ছিত করল ডিবি পুলিশ

গাজীপুর : জেলার শ্রীপুর থানার বেড়াইদেরচালা এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যদের হাতে লাঞ্ছিত হয়েছেন এক সেনা সদস্য। 

মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, রাজশাহী সেনানিবাসে কর্মরত সেনা সদস্য মো. আবদুর রউফ ছুটিতে বেড়াইদের চালায় নিজ বাসায় অবস্থান করছিলেন। দুপুরে তিনি তার ছেলেকে বাথরুমে গোসল করাচ্ছিলেন। এসময় সাদা পোশাকে ডিবি পুলিশের কয়েকজন সদস্য কাউকে কোনো কিছু না বলে বাড়ির ভেতর ঢুকে সোজা বাথরুমে গিয়ে সজোরে লাথি মেরে ভেতরে ঢুকে পড়ে।

লাঞ্ছিত ওই সেনা সদস্য জানান, ডিবির সদস্যরা বাথরুমের ভেতর ঢুকে তার কাছে জানতে চান তিনি স্বাধীন কিনা। এসময় তিনি তার পরিচয় দেয়া সত্ত্বেও ডিবি পুলিশের ওই সদস্যরা তাকে জেরা করতে থাকেন। তিনি বাইরে বেরিয়ে তাদের পরিচয় জানতে চাইলে তারা আরও উত্তেজিত হয়ে সেনা সদস্যকে সজোরে চরথাপ্পড় মারতে থাকেন।

এসময় ওই সেনা সদস্যের স্ত্রী আইরিন দুই শিশুসন্তানকে নিয়ে স্বামীকে বাঁচাতে এগিয়ে এলে ডিবি পুলিশের সদস্যরা তাকে গালি দিয়ে তাড়িয়ে দেন। ডিবি পুলিশের দুই সদস্য টানা পনের মিনিট ওই সেনা সদস্যকে দেয়ালের সাথে ঠেকিয়ে কিল-ঘুষি মারতে থাকে। 

আবদুর রউফ জানান, সেনা সদস্য পরিচয় দেওয়া সত্ত্বেও ওই ডিবি সদস্যরা তাকে অশালীন ভাষায় গালিগালাজ করতে থাকেন। এসময় তারা বলতে থাকেন ‘তাকে এখনি হান্ডকাফ পরিয়ে নিয়ে যাব। কিছুই করতে পারি না’।

তিনি বলেন, ‘‘ডিবি পুলিশের সদস্যরা আমার বাহিনীকে নিয়ে এসময় অশালীন সব কথা বলতে থাকে। তারা বলে ‘তোরা তো ঘাস কাটিস। তোদের কী ক্ষমতা আছে। কাউকে ধরতেও পারবি না-ছাড়াতেও পারবি না। আমাদের যেখানে দরকার সেখানে যাব, তোর বাথরুম কেন,দরকার হলে পেটিকোটের (নারীদের পরিধেয় কাপড়) ভিতর ঢুকব।’’

গণমাধ্যম কর্মীরা বিষয়টি জানতে পেরে ওই ডিবি পুলিশের টিমের থাকা সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলমগীরের কাছে বিষয়টি জানতে চাইলে ‘ভুল বুঝাবুঝি’ হয়ে বলে তাড়াতাড়ি স্থান ত্যাগ করে চলে যায়। 

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, স্বাধীন নামে এক মাদক ব্যবসায়ীকে ধরতে যান ডিবির ওই দলটি। কোনো রকম পরিচয় নিশ্চিত না হয়েই তারা ওই সেনা সদস্যের বাড়িতে ঢুকে পড়েন। 

শাহজাহান নামে স্থানীয় এক প্রত্যক্ষদর্শী জানান, ডিবি পুলিশের সদস্যরা যে আচরণ করছেন তা ভাষায় বর্ণনা করার মতো না। একজন সাধারণ মানুষকে কোনো অপরাধ ছাড়া এভাবে হেনস্থা করা নজিরবিহীন। 

এবিষয়ে গাজীপুর ডিবি পুলিশের পরিদর্শক আমির হোসেনকে অবগত করলে তিনি দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বস্থ করেন। 

দিনের বেলায় কারো বাড়িতে এভাবে পরিচয় না জানিয়ে ঢুকে লাঞ্ছিত করা পুলিশের এখতিয়ারের মাঝে পড়ে কিনা-জানতে চাইলে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার শেখ রাসেল বহুমাত্রিক.কম-কে বলেন ‘বিষয়টি অপরাধ হয়েছে। আমরা খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

প্রতিরক্ষা -এর সর্বশেষ

Hairtrade