Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১ শ্রাবণ ১৪২৫, মঙ্গলবার ১৭ জুলাই ২০১৮, ১২:২৪ পূর্বাহ্ণ
Globe-Uro

বারি উদ্ভাবিত কাঁঠালের জাত বিস্তারে কর্মশালা


১১ মে ২০১৮ শুক্রবার, ০১:৫৬  এএম

বহুমাত্রিক ডেস্ক


বারি উদ্ভাবিত কাঁঠালের জাত বিস্তারে কর্মশালা
ছবি : সংগৃহীত

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট উদ্ভাবিত বছরব্যাপী উৎপাদনক্ষম একটি জাতসহ কাঁঠালের তিনটি জাত বাংলাদেশের বিভিন্ন এলাকায় বিস্তারের উদ্দেশ্যে “Production and dissemination of BARI released year round jackfruit variety and its management packages” শীর্ষক প্রকল্পের ইনসেপশন ওয়ার্কশপ বৃহস্পতিবার সকাল ১০টায় উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। ইনস্টিটিউট এর উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের ফল বিভাগ এই কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক ও ফল বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মদন গোপাল সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে দেশে কাঁঠালের উৎপাদন যেমন বাড়বে, পাশাপাশি দেশের জনগণের পুষ্টিচাহিদা পুরণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএআরআই এর পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. আমজাদ হোসেন এবং পরিচালক (গবেষণা) ড. মো. লুৎফর রহমান, কৃষি গবেষণা ফাউন্ডেশনের প্রোগ্রাম স্পেশালিষ্ট ড. শাহাবুদ্দীন আহমদ এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ঢাকা অঞ্চলের উপ পরিচালক মো. আজহার আলী মন্ডল।

প্রকল্পের প্রিন্সিপাল ইনভেস্টিগেটর ও ফল বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ জিল্লুর রহমান প্রকল্পের কার্যক্রমের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন। মূল বক্তব্য ছিল- প্রকল্পটি সফলভাবে বাস্তবায়িত হলে সারা বছর অধিক পরিমাণে মানসম্পন্ন কাঁঠাল পাওয়া যাবে এবং চাহিদা মোতাবেক প্রক্রিয়াজাতকরণের জন্য একই সাথে অধিক পরিমাণ কাঁঠাল সহজলভ্য হবে। -প্রেস বিজ্ঞপ্তি

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

কৃষি -এর সর্বশেষ

Hairtrade