Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৫ শ্রাবণ ১৪২৫, শনিবার ২১ জুলাই ২০১৮, ৩:৪৭ পূর্বাহ্ণ
Globe-Uro

বাকৃবিতে স্নাতক ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর


১৩ সেপ্টেম্বর ২০১৭ বুধবার, ০৩:৫৬  এএম

বহুমাত্রিক.কম


বাকৃবিতে স্নাতক ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর

ময়মনসিংহ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে পরীক্ষার রেজিস্ট্রেশন কার্যক্রম ১৫ সেপ্টেম্বর থেকে শুরু করা হবে। ১৪ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে। মঙ্গলবার দুপুর ১২ টার দিকে এক সংবাদ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এই তথ্য জানান।

তিনি আরো জানান, ২০১৪ বা ২০১৫ সালে এসএসসি/সমমান এবং ২০১৬ বা ২০১৭ সালে এইচএসসি/সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগের উত্তীর্ণ কেবলমাত্র ন্যূনতম জিপিএ ৯.০ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।বিশ্ববিদ্যালয়ের মোট আসন সংখ্যা ১২০০।

আবেদনকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমানের পরীক্ষার (৪র্থ বিষয় ব্যতিত) ফলাফলের ভিত্তিতে মেধা অনুসারে নির্ধারিত আসন সংখ্যার ১০দশ গুণপ্রার্থী লিখিত নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। লিখিত নির্বাচনী পরীক্ষায় নেগেটিভ মার্কিং থাকবে, প্রতি ভুল উত্তরের জন্য ২.৫(দুই দশমিক পাঁচ) নম্বর কর্তন করা হবে। লিখিত নির্বাচনী পরীক্ষার নূন্যতম পাশ মার্ক ৩০%।

বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীরা অনলাইনে আবেদন করতে পারবেন ও আবেদন ফি ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের (DBBL) মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করতে পারবে। ভর্তি সংক্্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.bau.edu.bd তে পাওয়া যাবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।