Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ আশ্বিন ১৪২৫, শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮, ১:৩৩ পূর্বাহ্ণ
Globe-Uro

বাকৃবিতে মাৎস্যবিজ্ঞান অনুষদের সুবর্ণ জয়ন্তী 


০৪ মার্চ ২০১৮ রবিবার, ০১:২৫  এএম

বাকৃবি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বাকৃবিতে মাৎস্যবিজ্ঞান অনুষদের সুবর্ণ জয়ন্তী 

“বাংলাদেশে স্বাদুপানির মাছ উৎপাদনে বিশ্বে ৪র্থ অবস্থান। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ হচ্ছে মৎস্যবিজ্ঞানী তৈরির আঁতুঘর।

”বাকৃবি মাৎস্যবিজ্ঞান অনুষদের সুবর্ণ জয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠান ধর্মমন্ত্রী মতিউর রহমান এই সব কথা বলেন। এ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করা হয়। এতে দেশ-বিদেশ থেকে মাৎস্যবিজ্ঞান অনুষদের প্রায় ১৮০০ অ্যালামনাই অংশ নিয়েছেন।

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে শনিবার সকাল ১০ টার দিকে মাৎস্যবিজ্ঞান অনুষদের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক অতিক্রম করে মাৎস্যবিজ্ঞান অনুষদের সামনে এসে শেষ হয়। পরে মাৎস্যবিজ্ঞান অনুষদের মাঠে তৈরি প্যান্ডেলে সুবর্ণ জয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী মতিউর রহমান।

প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) নির্বাহী সভাপতি ড. মো. কবীর ইকরামুল হক, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, বিশ্ববিদ্যালয়ের উপÑউপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। অনুষ্ঠানে স¦াগত বক্তব্য দেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ফিশারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. মো¯Íফা আলী রেজা হোসেন।

অনুষ্ঠানের শুরুতে মাৎস্যবিজ্ঞান অনুষদের ৫০ বছরের গবেষণা, সাফল্য এবং অর্জন তুলে ধরে একটি প্রামাণ্য চিত্র উপস্থাপন করা হয়।

এ ছাড়াও শনিবার বিকেলে বিভিন্ন ব্যাচের অ্যালামনাইদের স্মৃতিচারণ এবং রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।