Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৯ বৈশাখ ১৪২৫, সোমবার ২৩ এপ্রিল ২০১৮, ১১:৩৫ পূর্বাহ্ণ
Globe-Uro

বাকৃবি’তে মহান স্বাধীনতা দিবস উদযাপিত


২৭ মার্চ ২০১৮ মঙ্গলবার, ১২:২৪  এএম

বহুমাত্রিক ডেস্ক


বাকৃবি’তে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থাপনায় জাতীয় পতাকা উত্তোলণের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়।

সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর এর নেতৃত্বে জাতীয় কর্মসূচির সাথে মিল রেখে এক যোগে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর সেখানে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ব্যাবস্থাপনায় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আকবর, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান মুক্তযুদ্ধ স্মৃতিস্তম্ভ মরণ সাগর চত্বরে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও পুষ্পস্তবক অর্পন করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন হল, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় সংগঠন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। দিবসটি পালন উপলক্ষ্যে বাকৃবি শাখা ছাত্রলীগ বিশাল শোভাযাত্রা বের করে এবং মরণসাগরে পুষ্পস্তবক অর্পণ করেছে।

এ ছাড়া দিবসটি পালন উপলক্ষ্যে বিভিন্ন সংগঠন ও হল প্রশাসন প্রীতি খেলাধূলা, স্বাধীনতা কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। দিবসের অপরাপর কর্মসূচির মাঝে ছিল সকল মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত, শান্তি, জাতীয় অগ্রগতি ও সংহতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, সন্ধ্যায় জাতীয় পতাকা অবনমন এবং বিশ্ববিদ্যালয় বিদ্যুৎ বিভাগের ব্যবস্থাপনায় প্রশাসনিক ভবন, মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ও কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ আলোকায়ন

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

শিক্ষা -এর সর্বশেষ

Hairtrade