Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮, ১২:০৫ পূর্বাহ্ণ
Globe-Uro

বাকৃবিতে ভেটেরিনারিয়ানদের বৈজ্ঞানিক সম্মেলন শুরু


২৫ মার্চ ২০১৮ রবিবার, ১২:৫৮  এএম

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, বাকৃবি

বহুমাত্রিক.কম


বাকৃবিতে ভেটেরিনারিয়ানদের বৈজ্ঞানিক সম্মেলন শুরু
ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বাংলাদেশ সোসাইটি ফর ভেটেরিনারি এডুকেশন এন্ড রিসার্চ (বিএসভিইআর) এর দু’দিনব্যাপি বৈজ্ঞানিক সম্মেলন শুরু হয়েছে।

শনিবার (২৪ মার্চ) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ভেটেরিনারিয়ানদের সর্ববৃহৎ দু’দিনব্যাপি বৈজ্ঞানিক সম্মেলনে এবারের মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘আগামীর ভেটেরিনারি শিক্ষা ও বাংলাদেশ’।

উদ্বোধনী অনুষ্ঠানে বিএসভিইআর’র ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. মো. শহীদুর রহমান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং এমিরেটাস অধ্যাপক ড. মো. এম এ সাত্তার মন্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি অনুষদের ডীন অধ্যাপক ড. প্রিয় মোহন দাস, ওয়ার্ল্ড প্রোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন বাংলাদেশ শাখার সভাপতি শামসুল আরেফিন খালেদ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সম্মেলন বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম।

বক্তারা বলেন, মানবসম্পদের উন্নয়নের একটি গুরুত্বপূর্ণ সূচক হল সুস্বাস্থ্য ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করা। মেধাবী জাতি গঠনে দুধ, ডিম, মাছ-মাংসের উৎপাদন আরও বাড়াতে হবে এবং দেশের দরিদ্র মানুষের দ্বোরগোড়ায় পৌঁছে দিতে হবে। আর মানবসম্পদ উন্নয়নে প্রতিদিনের পুষ্টি চাহিদা মেটাতে ভেটেরিনারিয়ানদের কাজ করে যেতে হবে।

সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, পিএইচডি ফেলো, মাস্টার্স শিক্ষার্থী এবং দেশের ভেটেরিনারি গ্রাজুয়েটবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

বিজ্ঞান -এর সর্বশেষ

Hairtrade