Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৮ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ৪:৫৬ অপরাহ্ণ
Globe-Uro

বাকৃবিতে কৃষি অর্থনীতি অনুষদের শিক্ষার্থীদের বিক্ষোভ


৩০ অক্টোবর ২০১৭ সোমবার, ০৮:৫২  পিএম

বাকৃবি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বাকৃবিতে কৃষি অর্থনীতি অনুষদের শিক্ষার্থীদের বিক্ষোভ
ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : নেত্রকোনায় নবগঠিত কৃষি অর্থনীতি কলেজকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) অধিভূক্ত করে নতুন করে কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান নামে স্নাতক ডিগ্রী চালু করার প্রস্তাবনা পাশ করতে যাচ্ছে বাকৃবি একাডেমিক কাউন্সিল।

নতুন কলেজকে অধিভূক্ত না করা এবং সেই সাথে সরকারি ও বেসরকারি ক্ষেত্রে চাকুরির ক্ষেত্র বাড়ানোর দাবিতে সোমবার ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা। সেই সাথে অনুষদের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় বিক্ষোভকারীরা। পরে তারা একটি মিছিল বের করে।

মিছিলটি অনুষদীয় করিডোর প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সম্মুখে শেষ হয়। পরে সেখানে বিভিন্ন শ্লোগান দিতে থাকে বিক্ষোভকারীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুৃররহমান খোকন এসে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। প্রক্টরের কথা শুনে বিক্ষোভকারীরা পুনরায় অনুষদের সম্মুখে বিক্ষোভ করা শুরু করে।

পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী ও কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল কদ্দুছ এর আশ্বাসে পরিস্থিতি শান্ত হয়। এসসময় ড. মো. আব্দুল কদ্দুছ বলেন, আমরা ছাত্রদের নিয়মতান্ত্রিক আন্দোলনের পাশে আছি। আমি তাদের চাহিদা পূরণে সর্বোচ্চ চেষ্টা করব।

উল্লেখ্য, বিভিন্ন চাকরির ক্ষেত্রে কৃষি অর্থনীতি স্নাতকদের প্রতিবন্ধকতা নিরসন ও বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস), কৃষি বিপণন অধিদপ্তরের অধীনে প্রত্যেক উপজেলায় সহকারী পরিচালক পদ সৃষ্টিসহ বিভিন্ন ক্ষেত্রে চাকরির সুযোগ সৃষ্টির লক্ষ্যে বিগত দুই মাস থেকে আন্দোলন করে আসছে কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

শিক্ষা -এর সর্বশেষ

Hairtrade