Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৩ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৮ জুলাই ২০১৮, ২:২৯ অপরাহ্ণ
Globe-Uro

বাকৃবিতে অ্যানিমেল হাজবেন্ড্রি দিবস পালিত


১৫ মার্চ ২০১৮ বৃহস্পতিবার, ০১:৫৮  এএম

বাকৃবি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বাকৃবিতে অ্যানিমেল হাজবেন্ড্রি দিবস পালিত
ছবি : বহুমাত্রিক.কম

 

ময়মনসিংহ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বুধবার অ্যানিমেল হাজবেন্ড্রি দিবস পালিত হয়েছে। পশুপালন অনুষদ ও বাংলাদেশ অ্যানিমেল হাজবেন্ড্রি অ্যাসোসিয়েশনের (বাহা) যৌথ ভাবে দিবসটি পালন করে। এ উপলক্ষে র‌্যালি ও সেমিনার আয়োজন করা হয়।

বুধবার র‌্যালিটি পশুপালন অনুষদ সম্মুখ থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে শেষ হয়। পরে সেখানে এক সেমিনার হয়। পশুপালন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আশরাফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

এতে সম্মানিত অতিথি হিসেবে অ্যানিমেল হাজবেন্ড্রি অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে আলোচনা করেন ডেইরি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নজমুল আহসান। এ উপলক্ষে পশুপালন অনুষদ ও পশুপালন ছাত্র সমিতির যৌগ আয়োজনে সন্ধ্যা ৬টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

উপাচার্য বলেন, ‘সুস্থ, সবল এবং মেধাবী জাতি গঠণে আমিষের অবদান অনস্বীকার্য। আর দেশের ক্রমবর্ধমান জনসংখ্যার প্রাণিজ আমিষের যোগানদাতা এই পশুপালন অনুষদের গ্রাজুয়েটরা। তোমরা পশুপালন গ্রাজুয়েট, দেশের প্রাণিজ আমিষের যে ঘাটতি রয়েছে সেই ঘাটতি পূরণের লক্ষ্যে কাজ করে যাবে। যেন দেশ খাদ্য শস্যের ন্যায় প্রাণিজ আমিষেও স্বয়ংসম্পন্নতা অর্জন করতে পারে।’

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

কৃষি -এর সর্বশেষ

Hairtrade