Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮, ৫:৪১ পূর্বাহ্ণ
Globe-Uro

বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেবে আমিরাত


১৭ ফেব্রুয়ারি ২০১৮ শনিবার, ১১:০৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেবে আমিরাত

ঢাকা : গত দুই বছর সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) জনশক্তি রফতানির ধারা মন্থর থাকলেও শিগগিরই উপসাগরীয় দেশটি বাংলাদেশ থেকে আরো জনশক্তি সংগ্রহ করতে পারে।

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, ‘তারা (ইউএই) আমাদেরকে আশ্বস্ত করেছেন যে, বাংলাদেশ থেকে আরো জনশক্তি রিক্রুটের বিষয়টি আমাদের বিবেচনায় রয়েছে। আমার মনে হয়, ইউএই ভবিষ্যতে বাংলাদেশ থেকে আরো শ্রমিক রিক্রুট করলে তা উভয় দেশের জন্য লাভজনক হবে।’

এম এ মান্নান মান্নান গত ৫-৬ ফেব্রুয়ারি আবু ধাবিতে অনুষ্ঠিত দু’দিনব্যাপী ৪র্থ বাংলাদেশ-ইউএই যৌথ কমিশন সভায় অংশ নেন। আলোচনায় তিনি বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন। অপরদিকে ইউএই’র পক্ষে নেতৃত্ব দেন সেদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ড. আনোয়ার গার্গেশ। দীর্ঘ আট বছর পর দু’দিনব্যাপী এই যৌথ কমিশন সভা অনুষ্ঠিত হয়।

মান্নান বলেন, ইউএই-তে জনশক্তি রফতানি ব্যাপকভাবে হ্রাসের প্রেক্ষাপটে এই বৈঠক অনুষ্ঠিত হলো। ইউএই কর্তৃপক্ষ বাংলাদেশী শ্রমিকদের ভিসা দেয়ার বিষয়ে আরো উদার নীতি গ্রহণের চিন্তা-ভাবনাও করছেন।

জাতীয় সংবাদ সংস্থার সাথে আলাপকালে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) একজন কর্মকর্তা জানান, বৈঠকে বাংলাদেশ ভ্রমণ ভিসা ও কাজের ভিসাসহ বিভিন্ন ইউএই ভিসা পেতে এদেশের যেসব সমস্যার সম্মুখীন হতে হয় তা তুলে ধরেছে। তাছাড়া, ইউএই’র পক্ষ থেকেও বাংলাদেশকে জানানো হয় যে তাদের দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে তারা কাজ করবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

প্রবাসপত্র -এর সর্বশেষ

Hairtrade