Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮, ৭:১৭ পূর্বাহ্ণ
Globe-Uro

বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হলো বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার


১৯ জুন ২০১৮ মঙ্গলবার, ১১:৫০  এএম

বহুমাত্রিক ডেস্ক


বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হলো বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার

ঢাকা : চলতি বছরই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হতে যাচ্ছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির উড়োজাহাজ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার। আকাশ পথে সর্বোচ্চ আরামদায়ক ভ্রমণের নিশ্চয়তা দিতেই নতুন এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ। এছাড়া অন্যান্য উড়োজাহাজ থেকে অত্যাধুনিক এই ড্রিমলাইনারের পরিচালন ব্যয় ২০ থেকে ২৫ শতাংশ কম হওয়ায় মুনাফার আশা করছে বিমান বাংলাদেশ।

সমুদ্রপৃষ্ঠ থেকে ৪৩ হাজার ফিট উচ্চতায় যাত্রীরা পাবেন ওয়াইফাই সুবিধা। এছাড়া চাইলেই বিশ্বের যেকোন দেশে থাকা প্রিয়জনের সাথে কথা বলতে পারবেন তারা। আকাশ পথে স্বপ্নময় ভ্রমণের এমনই অভিজ্ঞতা দিতে বিমান বাংলাদেশের এয়ার লাইন্সে যুক্ত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং এর ড্রিমলাইনার।

যেখানে চলতি পথে বিশ্বের জনপ্রিয় ৯ টি টিভি চ্যানেল দেখার সুবিধা পাবেন যাত্রীরা। এছাড়া থাকবে বিভিন্ন সিনেমা প্রদর্শনীর ব্যবস্থাও। যাত্রাপথে থাকবে থ্রিডি একটিভেটেড ম্যাপ। যেখানে যাত্রীরা চলতি পথের বিস্তারিত বর্ণনা পাবেন জীবন্তভাবে। বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির হাইটেক এই এয়ারক্রাফট প্রথম উড়োজাহাজটি বাংলাদেশ বিমানে যুক্ত হবে চলতি বছরের আগস্টে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জনসংযোগ বিভাগ মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, `এই ড্রিমলাইন এয়ারক্রাফটের বিশেষত্ব হচ্ছে, জানালাটা অনেক বড়। সিট সংখ্যা ২৭১টি। যার মধ্যে ২৪টি বিজনেস ক্লাস। এই এয়ারক্রাফটের পরিচালনা ব্যয় আমাদের সাধারণ এয়ারক্রাফটের থেকে ২০-২৫ ভাগ কম। এয়ারক্রাফট আকাশে থাকা অবস্থায় ইঞ্জিনের স্বাস্থ্য মনিটরে জানা যাবে।`

নতুন প্রজন্মের সর্বাধুনিক চারটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার নাম দেয়া হয়েছে আকাশবীণা, হংসবলাকা, গাঙচিল, ও রাজহংস। এই বিমানগুলো জনপ্রিয় ও লাভজনক রুটে ব্যবহার করা হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।