Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১০ মাঘ ১৪২৪, বুধবার ২৪ জানুয়ারি ২০১৮, ১১:৩০ পূর্বাহ্ণ
Globe-Uro

বাংলাদেশের পাশে আছে ইউরোপীয় ইউনিয়ন


০৩ জুলাই ২০১৬ রবিবার, ০৫:৪১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বাংলাদেশের পাশে আছে ইউরোপীয় ইউনিয়ন

ঢাকা : গুলশানের ভয়াবহ হত্যাযজ্ঞ সন্ত্রাসবাদ দমন ইস্যুতে সরাসরি বিশ্ব সম্প্রদায়কেই চ্যালেঞ্জের মুখে ফেলেছে বলে মনে করছে ইউরোপীয় ইউনিয়ন(ইইউ)।

এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দেওয়া বিবৃতিতে একথা বলেছে ইইউ।

রোববার ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র ও নিরাপত্তা নীতি বিষয়ক হাই-রিপ্রেজেনটিটিভ ফ্রেডারিকা মগহারিনি এক বিবৃতিতে এই দুঃসময়ে বাংলাদেশের জনগণ ও সরকারের পাশে থাকার ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের সঙ্গে যৌথ প্রচেষ্টার ঘোষণা দিয়েছে ইইউ।

বিবৃতিতে ফ্রেডারিকা মগহারিনি বলেন, `শুক্রবার রাতে ঢাকায় সন্ত্রাসবাদী হামলা হয়েছে তাতে একাধিক দেশের ২০ জন নাগরিকের নির্মমভাবে নিহত হওয়ার ঘটনা সন্ত্রাসবাদ দমন ইস্যুতে সরাসরি বিশ্ব সম্প্রদায়কেই চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। সন্ত্রাসবাদ এখন বিশ্বের জন্য বড় হুমকি ও আন্তর্জাতিক সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাবেই এর মোকাবেলা করতে হবে।`

তিনি বলেন, `এই দুঃসময়ে ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের জনগণ ও সরকারের পাশে আছে। সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের সঙ্গে যৌথ প্রচেষ্টা আরও জোরদার করবে ইইউ।`

ফ্রেডারিকা আরও জানান, এ হামলার ঘটনা নিয়ে ইতালির পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন এবং ঢাকায় ইইউ প্রতিনিধি দলের পক্ষ থেকে এ বিষয়ে ইতালি দূতাবাসকে সব ধরনের সহযোগিতা দেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ

Hairtrade