Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ আশ্বিন ১৪২৫, বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১:২৪ পূর্বাহ্ণ
Globe-Uro

বাঁধের অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা


০৬ মার্চ ২০১৮ মঙ্গলবার, ০২:১৬  এএম

সুনামগঞ্জ প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বাঁধের অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা
ছবি : বহুমাত্রিক.কম

সুনামগঞ্জ : সুনামগঞ্জের শাল্লা উপজেলার হাবিপুর ইউানিয়নের আনন্দপুর মাদারিয়া বাঁধের অনিয়ম, দূর্নীতির সংবাদ প্রকাশের জেরে সংবাদকর্মীর উপর হামলার ঘটনা ঘটেছে।

সোমবার শাল্লা থেকে উপজেলা থেকে সিলেট যাওয়ার পথে আনন্দপুর এলাকায় বনিক বার্তা পত্রিকার সুনামগঞ্জ প্রতিনিধি বিপ্লব রায়ের উপর হামলা চালানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলার শাল্লা উপজেলার হবিপুর ইউনিয়নের মাদারিয়া বাঁেধর কাজে ব্যাপক অনিয়ম হচ্ছে। এলাকাবাসীর এমন অভিযোগের প্রেক্ষিতে এই বাঁধে কাজ নিয়ে সাংবাদিক বিপ্লব রায় সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের করেন।

এর জেরে ধরে এই সাংবাদিকের উপর বাঁধ নির্মাণের প্রকল্প বাস্থবায়ন কমিটি (পিআইসি)ও সভাপতি নিতি রঞ্জন রায়, সাধারণ সম্পাদক অমলেন্দু দাস, সদস্য বিকাশ চক্রবর্তী মনোহর রায় তার উপর ক্ষুৃদ্ধ হয়ে সোমবার সকালে এই হামলা চালায়।

ওইসময় হামলাকারীদের ছুরিকাঘাতে বিপ্লব রায়ের হাত কেটে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে শাল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

আহত বিপ্লব রায় বলেন, ‘সকালে আমি আমার ব্যক্তিগত কাজে সিলেট যাচ্ছিলাম। আনন্দপুর গ্রামের কাছে আসারপর মাদারিয়া বাঁধ নির্মাণের প্রকল্প বাস্থবায়ন কমিটি (পিআইসি)ও সভাপতি নিতি রঞ্জন রায়, সাধারণ সম্পাদক অমলেন্দু দাস, সদস্য বিকাশ চক্রবর্তী মনোহর রায়সহ তাদের সহযোগীরা আমার পথ আটকে ফেলে। তখন বলে তোরা আমাদের বাঁধের কাজের বিরোদ্ধে নিউজ করলি কেরে? কাজ আমরা করছি আমরা যে ভাবে ভাল মনে করব সে ভাবেই কাজ করব।’

‘তুই এখানে বলার কে এসব বলেই আমাকে ঝাপটে ধরে এলোপাতারি ছুরি দিয়ে আঘাত করে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই নিজেই বাদী হয়ে শাল্লা থানায় রাতে লিখিত অভিযোগ দাখিল করেছি’-বলেন বিপ্লব রায়।

এব্যাপারে প্রকল্প বাস্থবায়ন কমিটি (পিআইসি) ও সভাপতি নিতি রঞ্জন রায়ের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায় নি। শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন জানান, বিপ্লব রায়ের উপর হামলা হয়েছে এই রকম কোন অভিযোগ পাই নি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।