Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ ভাদ্র ১৪২৫, রবিবার ১৯ আগস্ট ২০১৮, ৬:০০ অপরাহ্ণ
Globe-Uro

বসুন্ধরা বসুন্ধরা আবাসিক এলাকায় ‘ব্লক রেইড’


০৯ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ০৯:০৮  এএম

বহুমাত্রিক ডেস্ক


বসুন্ধরা বসুন্ধরা আবাসিক এলাকায় ‘ব্লক রেইড’
ছবি : সংগৃহীত

ঢাকা : রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা সম্পূর্ণ ঘিরে ফেলে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলাবাহিনী। বুধবার রাত সাড়ে ৯টায় পুলিশের এ অভিযান শুরু হয়ে শেষ হয় রাত সাড়ে ১১টার দিকে।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার আসাদুজ্জামান খান বলেছেন ‘কাঁলাচাদপুর, বসুন্ধরা, নতুন বাজার পুরো এলাকা আমরা একটা ‘কম্বিং অপরারেশন’ করলাম। এটাকে নাম দিই আমরা ব্লক রেইড। এটা আমাদের চলমান কার্যক্রমের একটা অংশ’’

এর উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, ‘‘এর উদ্দেশ্য হচ্ছে জনজীবনকে নির্বিঘ্ন করা, জনজীবনকে নিরাপদ কর’’। এই এলাকায় নর্থসাউথ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্যাস্পাস এবং এখানে শনিবার ছাত্র-পুলিশ সংঘর্ষ হয়েছে। ছাত্রদের অনেকে এই এলাকায় ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকে।

তবে পুলিশ বলছে, তাদের অভিযানের সাথে নিরাপদ সড়কের দাবিতে সাম্প্রতিক ছাত্র বিক্ষোভের কোন সম্পর্ক নেই। ডিএমপি মুখপাত্র মাসুদুর রহমান জানিয়েছেন, এটি একটি ব্লক রেইড, এবং অপরাধী ধরার জন্য এ ধরণের অভিযান তারা প্রায়ই চালিয়ে থাকেন। বসুন্ধরার অভিযানটিও অপরাধী ধরার জন্যই চালানো হচ্ছে বলে জানান তিনি। 

বুধবার সন্ধ্যা ৭টার পর থেকে ডিএমপির বিভিন্ন অপরাধ বিভাগ, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ও রিজার্ভ পুলিশের প্রায় দুই হাজার সদস্য কুড়িল বিশ্বরোড এলাকায় জড়ো হন। ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত-কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত কমিশনার (ডিবি) আবদুল বাতেন, যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম, গুলশান বিভাগের উপকমিশনার মুশতাক আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন।

উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা সদস্যদের ব্রিফ করেন। পরে পুলিশ সদস্যরা ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অভিযান শুরু করেন। অভিযানের আগেই ঘটনাস্থলে আনা হয় পুলিশের মোবাইল কমান্ড সেন্টার (বিশেষ গাড়ি)। ওই গাড়িতে বসে ডিএমপি কমিশনারসহ পুলিশের উচ্চপর্যায়ের কর্মকর্তারা পুরো অভিযান মনিটরিং করেন।

পুলিশ জানায়, এ এলাকায় তিনটি বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ নানা ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী এ এলাকায় মেস ভাড়া করে থাকেন। তাদের মধ্যে ছদ্মবেশে কিছু দুর্বৃত্ত দীর্ঘদিন ধরে অবস্থান করছে বলে গোয়েন্দাদের কাছে তথ্য রয়েছে।

বিভিন্ন ইস্যুতে তারা রাজপথে নেমে ভাংচুর, অগ্নিসংযোগ ও পুলিশের ওপর হামলা করে। সর্বশেষ সোমবার নিরাপদ সড়কের দাবিতে নামা স্কুল-কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ওই সব দুর্বৃত্ত সড়কে নেমে ব্যাপক ভাংচুর ও পুলিশের ওপর হামলা করে। এ কারণে অভিযান চালানোর সিদ্ধান্ত হয় বলে পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান।  ডিএমপি কমিশনার জানান, এ বিষয়ে গুলশানের উপকমিশনার পরে ব্রিফ করবেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

জাতীয় -এর সর্বশেষ

Hairtrade