Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৩১ আষাঢ় ১৪২৫, সোমবার ১৬ জুলাই ২০১৮, ১২:৫৯ পূর্বাহ্ণ
Globe-Uro

বর্ষবরণে রবীন্দ্রনাথের ‘চিত্রাঙ্গণদা’ মঞ্চে আসছে


০৮ এপ্রিল ২০১৮ রবিবার, ০৭:৫১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বর্ষবরণে রবীন্দ্রনাথের ‘চিত্রাঙ্গণদা’ মঞ্চে আসছে

ঢাকা : বর্ষ বিদায় ও বাংলা নববর্ষকে বরণ করতে গ্রুপ থিয়েটার ‘স্বপ্নদল’ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চিত্রাঙ্গণদা’ মঞ্চস্থ করবে। আগামী ১৩ ও ১৪ এপ্রিল নাটকটির দুটি প্রদর্শনী হবে।

নববর্ষ উদযাপন উপলক্ষে স্বপ্নদল নাটক মঞ্চায়নসহ দুেিদনর কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে নববর্ষের র‌্যালি,আলোচনা, নাটক ও সংগীতানুষ্ঠান।

১৩ এপ্রিল বর্ষ বিদায় উপলক্ষে সন্ধ্যায় রয়েছে আলোচনা, সংগীত ও কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সারা জাগানো নাট্যগীতি ‘ চিত্রাঙ্গদা ’মঞ্চায়ন। পয়লা বৈশাখ বরণ উপলক্ষে সকালে দলটির পক্ষ থেকে মঙ্গল শোভাঙযাত্রায় অংশ নেবেন সর্বস্তরের শিল্পী, অভিনেতা, কলাকুশলীরা। এদিন সন্ধ্যায় রয়েছে আলোচনা,আবৃত্তি ও চিত্রাঙ্গদা নাটক মঞ্চায়ন।

আজ স্বপ্নদলের পক্ষ থেকে জাহিদ রিপন বাসসকে এ সব তথ্য জানান। তিনি ‘চিত্রাঙ্গণদা’ নাটকের নিদের্শক। স্বপ্নদলের ১১তম প্রযোজনা ‘চিত্রাঙ্গণদা’। এর আগে ঢাকায় ও দেশের বিভিন্ন স্থানে অসংখ্য প্রদর্শনী হয়েছে। বিদেশেও নাকটির দুটি প্রদর্শনী হয়েছে।

নির্দেশক জাহিদ রিপন জানান, বাংলা নববর্ষ উপলক্ষে তারা দেশের নবপ্রজন্মের কাছে ‘চিত্রাঙ্গণদা’ নাটকটি উপস্থাপনের ব্যবস্থা করেছেন, কারণ এই প্রজন্মের অনেক তরুণরাই এ নাটক উপভোগ করেনি। শিক্ষামূলক এ নাটক তরুণদের মাঝে নিয়ে যাওয়ার চিন্তা থেকেই এটি আবার মঞ্চে আনা হচ্ছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ

Hairtrade