Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮, ৫:৪৩ পূর্বাহ্ণ
Globe-Uro

প্রধানমন্ত্রীর সিঙ্গাপুর যাত্রায় সফরসঙ্গী এফবিসিসিআই নেতৃবৃন্দ


১২ মার্চ ২০১৮ সোমবার, ১২:৫১  এএম

বহুমাত্রিক ডেস্ক


প্রধানমন্ত্রীর সিঙ্গাপুর যাত্রায় সফরসঙ্গী এফবিসিসিআই নেতৃবৃন্দ

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) একটি উচ্চপর্যায়ের বাণিজ্য প্রতিনিধিদল আজ সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম (মহিউদ্দিন) ব্যবসায়ী প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

সিঙ্গাপুর সফরকালে এফবিসিসিআই নেতৃবৃন্দ আগামী সোমবার অনুষ্ঠেয় ‘বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরাম-২০১৮’-এ অংশ নেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সিঙ্গাপুরের বাণিজ্য ও শিল্পমন্ত্রী লিন হং কিয়াং অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এফবিসিসিআই সভাপতি ফোরামে ‘বাংলাদেশে অগ্রাধিকারভিত্তিক বিনিয়োগ সুবিধা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন। এছাড়াও ফোরামে ’বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং আউটসোর্সিং সেবা’, ‘অবকাঠামো ও সংশ্লিষ্ট অন্যান্য খাতে ব্যবসার সুযোগ’ এবং ‘দেশের উৎপাদন খাতের সুযোগ ও কারিগরি দক্ষতা উন্নয়ন’ বিষয়ে প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে। এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম আলোচনায় সঞ্চালকের দায়িত্ব পালন করবেন।

বিজনেস ফোরামে এফবিসিসিআই এবং সিঙ্গাপুর ম্যানুফ্যাকচারিং ফেডারেশনের (এসএমএফ) মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। দ্বিপাক্ষিক ব্যবসায়িক সম্পর্ক আরো জোরদার এবং অর্থনৈতিক সহযোগিতা উন্নয়নের লক্ষ্যে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হচ্ছে। স্বাক্ষরিত স্মারক অনুযায়ি দু’পক্ষ ব্যবসা সম্পর্কিত তথ্য বিনিময় করবে এবং বাণিজ্য ও বিনিয়োগ উন্নয়নে সহযোগিতা করবে। এছাড়াও স্মারক অনুযায়ি দু’দেশে বাণিজ্য সম্মেলন ও পণ্য প্রদর্শনীর আয়োজন করা হবে।

সফরশেষে এফবিসিসিআই প্রতিনিধিদল আগামী ১৪ মার্চ ২০১৮ তারিখে ঢাকায় ফিরবে বলে আশা করা হচ্ছে। জ্যেষ্ঠ নেতৃবৃন্দের অনুপস্থিতিতে এফবিসিসিআই পরিচালক হাফেজ হারুন ভারপাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

অর্থনীতি -এর সর্বশেষ

Hairtrade