Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০১৭, ৫:০২ অপরাহ্ণ
Globe-Uro

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে ‘দুর্বার নাট্যগোষ্ঠি’


১৪ জুলাই ২০১৭ শুক্রবার, ১১:১২  পিএম

মোঃ জহির রায়হান, সিরাজগঞ্জ প্রতিনিধি

বহুমাত্রিক.কম


প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে ‘দুর্বার নাট্যগোষ্ঠি’
ছবি: বহুমাত্রিক.কম

সিরাজগঞ্জ : ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী নাট্য সংগঠন ‘দুর্বার নাট্যগোষ্ঠি’। জেলা শহরে সংগঠনের নিজস্ব কার্যালয়ে আনন্দঘন পরিবেশে কেক কেটে এই প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি আছিরুদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক রফিক খন্দকার, টিএম জিন্নাহ এবং বিশিষ্ট সমাজসেবক ও সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম হাশেমসহ অনেকে।

১৯৮০ সালের এই দিনে সিরাজগঞ্জ শহরের হোসেনপুরে নাট্যমোদী আবু বকর সিদ্দিকের বাড়িতে সংগঠনটি আত্নপ্রকাশ করে। প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন আমিনুল ইসলাম দুল্লা ও সম্পাদক ছিলেন আমিরুল ইসলাম সুরুজ।

দুর্বার নাট্যগোষ্ঠির প্রথম নাটক ছিল ‘পলিমাটির চর’। একে একে প্রায় ৩০টির মত নাটক তারা মঞ্চস্থ করেন। তার মধ্যে কীর্তনখোলা, ব্যারিকেড চারিদিকে, বাকতলীর পরি, মানিকতলা, চৌদ্দগুষ্ঠির পিন্ডি অন্যতম। অনেক নাটক তারা শতাধিকবারও মঞ্চস্থ করেছেন।

প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সভাপতি আছিরুদ্দিন মিলন বলেন, ‘বাংলা সংস্কৃতির অন্যতম উপাদান নাটক, আর মঞ্চ নাটক হল বিনোদনের প্রাণ। এর বিকাশে সবার সহযোগিতা ও সরকারি পৃষ্ঠপোষকতা দরকার।’

নজরুল ইসলাম হাশেম বলেন, ‘বর্তমান সরকার দেশীয় সংস্কৃতির বিকাশে কাজ করে যাচ্ছে। এই ধরণর কাজে অতীতের মতই সর্বদা পাশে থাকব।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ

Hairtrade