Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০১৭, ৩:০৩ অপরাহ্ণ
Globe-Uro

‘পীরের হাতে টাকা দিয়ে জান্নাত লাভ সম্ভব নয়’


১২ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার, ০২:০৫  এএম

জাহিদুর রহমান তারিক, ঝিনাইনহ প্রতিনিধি

বহুমাত্রিক.কম


‘পীরের হাতে টাকা দিয়ে জান্নাত লাভ সম্ভব নয়’

ঝিনাইদহ : ফুরফুরা শরিফের পীর এ কামেল আল্লামা হযরত মাওলানা বাকী বিল্লাহ্ সিদ্দিকী (রহঃ) এঁর একমাত্র সাহেবজাদা ও মাদারজাত ওলী হযরত ন’হুজুর পীর কেবলা (রহঃ)’র পৌত্র মাওলানা মোহাঃ আল্লামা জবিহহুল্লাহ সিদ্দিকী (মাদ্দাঃ) বলেছেন, পীরের হাতে টাকা দিয়ে জান্নাত লাভ সম্ভব নয়। তাই আল্লাহ ও রাসুল পাক (সাঃ) কে পাইতে হলে সহি আকিদা তৈরী করতে হবে।

তিনি মনে করেন, আমলে নাজাত হবে না, হবে আকিদায়। টাকা দিয়ে দুনিয়াবি অনেক কিছুই কেনা যাবে। কিন্তু আল্লাহ পাককে কেনা যাবে না।

জমিয়তে জাকেরিণের মুখ্য নির্দেশক পীরজাদা জবিহহুল্লাহ সিদ্দিকী বুধবার ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়া সায়াদাতিয়া খানকাহ শরীফে এক সয়াব রেসানি ও দোয়ার মাহফিলে এ সব কথা বলেন।

মাওলানা হাসান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে পীরজাদার একমাত্র ভগ্নিপতি সৈয়দ শাফাকাত হুসেন, ভাগিনা সৈয়দ হাম্মাদ হুসেন, মাওলানা আব্দুল ওহাব, হাফেজ আল মাহদী বক্তব্য রাখেন। পীরজাদা দাদা হুজুর কেবলার সিলসিলা ভুক্ত মুরিদ মুতাকেদিনদের উদ্দেশ্যে বলেন, ইবাদত জাহির করা জিনিস নয়। জুব্বা, দাড়ি ও টুপি কেবল আল্লাহ পাকের সন্তষ্টির জন্য।

লোক দেখানের জন্য সুন্নতি বেশ ধারণ করলে এ গুলো আপনাকে জাহান্নামে নিয়ে যাবে। তিনি বলেন, হাত মুরিদ হয় না, পাগড়ি মুরিদ হয় না, মুরিদ হয় অন্তর। তাই তাছওয়াফ করতে হবে রুহানী খোরাকের জন্য। আর তাকওয়া ও খেদমতের মাধ্যমে এটা অর্জন করা সম্ভব।

তিনি বলেন, কোন পীর বা পীরের ছেলে কবরের হিসাব দিবেন না। নিজের আমল আপনাকে রক্ষা করবে। পাঁচ ওয়াক্ত নামাজ ও পিতামাতাকে খেদমত করলে জান্নাত লাভ সহজ হবে।

আল্লামা জবিহহুল্লাহ সিদ্দিকী বলেন, পৃথিবীতে আল্লাহর কোন নবী আর আসবেন না। কিন্তু আল্লাহর ওলী আর হবেনা এমন কথা কোরআন পাক বা হাদিস পাকের কোথাও লেখা নেই। মেহনত করলে আপনি আমি যে কেও ওলী হতে পারেন। এর আগে সকালে পীরজাদাকে বেনাপোল সীমান্ত থেকে আজিমুশ্বান ইস্তেকবালের সাথে বিশাল মটর শোভা যাত্রাসহকারে ঝিনাইদহে আনা হয়।

এ সময় ঢাকা, ঝিনাইদহ, খুলনা, যশোর, মাগুরা, সাতক্ষিরা, পাবনাসহ বিভিন্ন স্থানের হাজারো ভুক্ত অনুরাগী উপস্থিত ছিলেন। বাংলাদেশ সফরকালে পীরজাদা ঢাকার ট্রপিক্যাল হাইওয়ে হোমস, ৩২/৬/ক, শাহজাদপুর প্রগতি স্মরনী গুলশান এর সায়াদাতিয়া খানকাহ শরীফে তসরিফ নিবেন।

তিনি বিভিন্ন দোয়ার মাহফিলেও শরিক হবেন। বাংলাদেশে অবস্থানকালে পীরজাদা আল্লামা জবিহুল্লাাহ সিদ্দিকী ০১৭১৫-০৫২৭৯৯ এবং ০১৭১১-১৭০৮০৯ নাম্বার মুঠোফোনে যোগাযোগ করতে ভক্ত অনুরাগীদের অনুরোধ করেছেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ

Hairtrade