Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১০ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১২:৫৩ পূর্বাহ্ণ
Globe-Uro

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সভায় দূত সম্মেলন আয়োজনের সুপারিশ


১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার, ০৪:৩২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


পররাষ্ট্র মন্ত্রণালয়ের সভায় দূত সম্মেলন আয়োজনের সুপারিশ

ঢাকা : “বাংলাদেশে দূত সম্মেলন” আয়োজনের সুপারিশ করেছে জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ।

মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এই সুপারিশ করা হয়। এতে কমিটির সভাপতি ডা. দীপু মনি সভাপতিত্ব করেন।

বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্রনীতি, আন্তর্জাতিক সম্পর্ক, দ্বিপাক্ষিক সম্পর্ক,ব্যবসা- বাণিজ্য প্রবাসীদের কল্যাণ ইত্যাদি বিষয়ে বর্তমান সরকারের নীতি ও অবস্থান, চ্যালেঞ্জ ও সম্ভাবনাসমূহ নিয়ে আলোচনার জন্য বিদেশে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের নিয়ে “বাংলাদেশে দূত সম্মেলন” আয়োজনের সুপারিশ করা হয়।

কমিটির সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, মুহাম্মদ ফারুক খান, গোলাম ফারুক খন্দঃ প্রিন্স, মোঃ সোহরাব উদ্দিন,কাজী নাবিল আহমেদ, রাজী মোহাম্মদ ফখরুল, সেলিম উদ্দিন এবং মাহজাবিন খালেদ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে কমিটি ১৯৭১ -এর গণহত্যা বিষয়ে তথ্যসূত্র উল্লেখ পূর্বক সংক্ষিপ্ত পুস্তিকা ও ডকুমেন্টারি প্রস্তুত করে প্রতিটি বিদেশস্থ বাংলাদেশ মিশনে প্রেরণের সুপারিশ করা হয়।

পররাষ্ট্র মন্ত্রালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দিপু মনি মহান জাতীয় সংসদে কার্যপ্রণালি ১৪৭(১) বিধিতে রোহিঙ্গা সংকট নিয়ে উত্থাপিত প্রস্তাব এবং প্রস্তাবের বিষয়ে তাঁর সুচিন্তিত এবং ঐতিহাসিক তথ্য-উপাত্ত সমৃদ্ধ বক্তব্য উপস্থাপনের জন্য কমিটির পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

বৈঠকে স্থায়ী কমিটির সদস্যগণ নিউজিল্যান্ড ও অষ্ট্রেলিয়া সফরের অভিজ্ঞতা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এ সফরে কমিটির সদস্যগণ দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক, প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়, এ দেশের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণ প্রক্রিয়া সহজীকরণ,গার্মেন্টস শিল্প ,রোহিঙ্গা সমস্যা,বাংলাদেশের ক্রিকেট দলের সাম্প্রতিক সাফল্য এবং ২৫ মার্চ গণহত্যা দিবস নিয়ে ফলপ্রসু মতবিনিময় করেন বলে সভাকে অবহিত করেন।

এ সময় নিউজিল্যান্ড ও অষ্ট্রেলিয়ার প্রতিনিধিগণ বাংলাদেশের সন্ত্রাস দমনে সাফল্য ও ১৩৬তম আইপিইউ এসেম্বলির সফল আয়োজনের ভূয়সী প্রসংশা করেন।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মোঃ শহিদুল হকসহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ

Hairtrade