Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ আশ্বিন ১৪২৪, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭, ৬:০৬ পূর্বাহ্ণ
Globe-Uro

পতনউষার প্যানেল চেয়ারম্যান নির্বাচনে অনিয়মের অভিযোগ


২৯ সেপ্টেম্বর ২০১৬ বৃহস্পতিবার, ০৭:১২  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


পতনউষার প্যানেল চেয়ারম্যান নির্বাচনে অনিয়মের অভিযোগ

মৌলভীবাজার : মৌলভীবাজারের পতনউষার ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলেলছেন পরিষদের পাঁচ সদস্য।

মাসিক সমন্বয় সভা আহ্বান করে বৃহস্পতিবার প্যানেল চেয়ারম্যান নির্বাচন বিষয়ে পাঁচ ইউপি সদস্যে দুই দিনের সময় প্রার্থনা উপেক্ষা করে চেয়ারম্যানের নিজস্ব লোককে প্যানেল চেয়ারম্যান নির্বাচনের উদ্যোগ নিয়ে পাঁচ ইউপি সদস্য সভাস্থল ত্যাগ করেন। পরে চেয়ারম্যান প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেন।

পতনউষার ইউনিয়নের সদস্য রিপন ইসলাম, মোহাম্মদ কুদ্দুস, আব্দুস সোবহান চৌধুরী, মো: শায়েক আহমদ ও সাজিদ আলী অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার পতনউষার ইউনিয়নের মাসিক সমন্বয় সভায় আলোচ্যসূচী অনুযায়ী পঞ্চবার্ষিকী পরিকল্পনা মূল্যায়ন, প্যানেল চেয়ারম্যান নির্বাচন প্রসঙ্গ ও ১৩টি স্থায়ী কমিটি গঠন বিষয়ে আলোচনা ছিল। ইউপি চেয়ারম্যান মনগড়াভাবে নিজের পছন্দের ইউপি সদস্যকে প্যানেল চেয়ারম্যান করতে চাইলে সভায় সবাই একমত হতে পারেননি।

পরে ভোট প্রদানের মাধ্যমে প্যানেল চেয়ারম্যান নির্বাচনের জন্য ইউপি চেয়ারম্যান মত প্রকাশ করলেও এ বিষয়ে দুই দিন পর সিদ্ধান্ত নেওয়া উচিত দাবী করে পাঁচ ইউপি সদস্য সভা স্থল ত্যাগ করেন। পরবর্তীতে ইউপি চেয়ারম্যান তওফিক আহমদ একতরফাভাবে নিজের পছন্দের ইউপি সদস্যকে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেন।

অভিযোগকারী ইউপি সদস্যরা বলেন, নির্বাচন দেখিয়ে প্যানেল চেয়ারম্যান মনোনিত করলে প্রার্থীদের নামের তালিকাসহ সকল সদস্যদের স্বাক্ষর থাকতে হবে। এখানে প্রতিপক্ষের প্রার্থীতাসহ কোনকিছু ছাড়াই চেয়ারম্যান চাতুরীপনা করে সভায় উপস্থিতির স্বাক্ষর ব্যবহার করেই অনিয়মের মাধ্যমে প্যানেল চেয়ারম্যান নির্বাচন করেন।

অভিযোগ সম্পর্কে মনোনিত প্যানেল চেয়ারম্যান নারায়ন মল্লিক বলেন, কয়েকজন সদস্য স্ভাস্থল ত্যাগ করলেও নির্বাচনের মাধ্যমে তাকে প্যানেল চেয়ারম্যান মনোনিত করা হয়েছে। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান তওফিক আহমদ বলেন, নীতিগতভাবেই আজ বৃহস্পতিবার প্যানেল চেয়ারম্যান মনোনীত করতে হয়। পাঁচজন সদস্য সভাস্থল ত্যাগ করে গেলেও অন্যান্যরা ভোট প্রদান করেই প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেছেন। এখানে কোন প্রকার অনিয়ম হয়নি।

অভিযোগ সম্পর্কে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক জানান, তিনি ঢাকায় সরকারী কাজে ব্যস্ত আছেন। তবে অভিযোগ শুনেছেন। কমলগঞ্জে ফিরে বিষয়টি খতিয়ে দেখবেন বলেও তিনি জানান।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ

Hairtrade