Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭, ৭:৫৪ অপরাহ্ণ
Globe-Uro

নিরাপত্তা সুরক্ষায় বিশ্বে প্রথম দিল্লি বিমানবন্দর


০৩ জুলাই ২০১৭ সোমবার, ০৪:১৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


নিরাপত্তা সুরক্ষায় বিশ্বে প্রথম দিল্লি বিমানবন্দর

ঢাকা : বিশ্বে নিরাপত্তা সুরক্ষায় প্রথম অবস্থানে রয়েছে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর।

এই বিমানবন্দরের সুরক্ষা ব্যবস্থার মান অনেক উন্নত বলে মনে করে ওয়াল্ড ইকুয়ালিটি কংগ্রেস (ডব্লিউইসি)। ডব্লিউইসির তরফ থেকে সেরা সুরক্ষা ব্যবস্থার মর্যাদা পেয়েছে এই বিমানবন্দর।

প্রতি বছর প্রায় সাড়ে পাঁচ কোটি মানুষ এই বিমানবন্দর ব্যবহার করে। এই বিমানবন্দরের সুরক্ষার দায়িত্বে রয়েছে সিআইএসএফ। এই প্রথমবার কোনও বেসরকারি সংস্থা সিআইএসএফকে দিল্লি বিমানবন্দরের সুরক্ষা ব্যবস্থার জন্য পুরস্কৃত করল।

৬ জুলাই মুম্বাইতে ওয়াল্ড ইকুয়ালিটি কংগ্রেস এই পুরস্কার সিআইএসএফের হাতে তুলে দেবেন। তিনমাস আগে আন্তর্জাতিক বিমানবন্দর পরিষদের মান নির্নায়ক সংস্থা বিমানবন্দর পরিষেবা সংগঠনের এক সমীক্ষা জানিয়েছে দুবাই, প্যারিস, লস অ্যাঞ্জেলস, ডালাস এবং হিথরো বিমানবন্দরের থেকে দিল্লি বিমানবন্দরের সুরক্ষা ব্যবস্থা অনেক উচ্চমানের।

 

দিল্লি, কলকাতা, চেন্নাই, মুম্বাই বিমানবন্দরকে এমনিতেই স্পর্শকাতর বিমানবন্দরের তালিকায় রাখা হয়েছে। প্রতিনিয়ত ইসলামিক জঙ্গি গোষ্ঠী আল-কায়দা, আইএস, লস্কর-ই-তৈবার হামলার লক্ষ্যে পরিণত হয়েছে তারা। তাই এই চারটে বিমানবন্দরের নিরাপত্তা অন্য বিমানবন্দরগুলির তুলনায় অনেকটাই কড়া। এছাড়াও মাদকসহ অন্য নিষিদ্ধ দ্রব্য পাচারের ক্ষেত্রেও দিল্লি বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাকে অনেকটাই জোরদার করা হয়েছে। ভারতের ৫৯টি বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় বাহিনী সিআইএসএফ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

বিমান ও পর্যটন -এর সর্বশেষ

Hairtrade