Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ কার্তিক ১৪২৫, সোমবার ২২ অক্টোবর ২০১৮, ১২:৫৫ পূর্বাহ্ণ
Globe-Uro

নিজেকে লম্বা দেখানোর সহজ উপায়


২৪ অক্টোবর ২০১৭ মঙ্গলবার, ১০:৫৪  এএম

বহুমাত্রিক ডেস্ক


নিজেকে লম্বা দেখানোর সহজ উপায়

ঢাকা : প্রসাধন ও প্লাস্টিক সার্জারির কল্যাণে আজকাল গোটা চেহারাই পাল্টে ফেলা যায় সহজেই। পোশাক বদলে স্টাইল বদলে ফেলাও কোনো কঠিন ব্যাপার নয়।

কিন্তু প্রকৃতি প্রদত্ত উচ্চতা নিয়ে করার নেই কিছুই। চাইলেও যাদের উচ্চতা কম, প্রাপ্ত বয়স্ক হওয়ার পর তাদের লম্বা হওয়ার আর কোনো সম্ভাবনা থাকেনা।

তবে সত্যি সত্যি লম্বা হতে না পারলেও পোশাক, হাঁটাচলা ও ব্যক্তিত্বের পরিবর্তনে অন্যদের কাছে নিজেকে দীর্ঘাকায় দেখাতে পারেন সহজেই। মার্কিন স্টাইল বিশেষজ্ঞ উইলহ্যাম লোগান বাতলেছেন সেরকমই কিছু উপায়।

১. লম্বা স্ট্রাইপের পোশাক পড়ুন। ভুলেও আড়াআড়ি স্ট্রাইপের পোশাক পড়বেন না। লম্বা স্ট্রাইপের পোশাকে লম্বা দেখানোর একটি অপটিকাল ইলিউশন তৈরি হয়। আড়াআড়িতে হয় উল্টোটা। তাছাড়া এতে আপনাকে কিছুটা শুকনোও দেখাবে।

২. এড়িয়ে চলুন ঢিলেঢালা পোশাক। এতে শরীর চওড়া দেখায়। ফলে স্বাভাবিকের চেয়েও উচ্চতা কম দেখায়।

৩. সোজা হয়ে হাঁটুন সবসময়। মেরুদণ্ড তো বটেই, ঘাড়ও রাখুন পিঠের সমান্তরাল। এতে মেরুদণ্ড সুস্থ থাকার পাশাপাশি আপনার ব্যক্তিত্বেও আসবে পরিবর্তন। খর্বতার হীনমন্যতা থেকে পৌঁছে যাবে আত্মবিশ্বাসের শিখেরে।

৪. যাদের উচ্চতা কম, তাদের উঁচু হিলের জুতা পরার প্রবণতা থাকে। এতে একে তো গোড়ালি এবং হাঁটুর অত্যন্ত ক্ষতি হয়, পাশাপাশি আপনার জুতোর দিকে কারোর চোখ পড়লে আপনার শরীরের খর্বতা আরো বেশি করে প্রকট হয়ে ওঠে তার কাছে। তার চেয়ে হিলের উপরে মোটা প্যাডিং দেওয়া জুতো পরুন। এতে হাই হিলের সমস্যাও থাকবে না, ওদিকে লম্বাও দেখাবে আপনাকে।

৫.শরীরে মেদ জমতে দেবেন না। শরীরে যখন মেদ জমে, তখন দৈর্ঘ্যের তুলনায় শরীরের প্রস্থ বেড়ে যায়। এর ফলে আপাতদৃষ্টিতে মোটা মানুষদের একটু বেঁটে মনে হয়। রোগা চেহারার লোকদের এমনিতেই একটু লম্বা লাগে।

মনে রাখবেন, এই সব উপায়ে আপনার প্রকৃত উচ্চতার কোনো হেরফের হবে না। কেবল লোকের সামনে আপনাকে একটু লম্বা দেখাবে। তবে, আসল কথা হলো, উচ্চতা নয়, আপনার ব্যক্তিত্বই আপনার আসল পরিচয়। তাই উচ্চতা নিয়ে হীনমন্যতা না ভুগে এগিয়ে চলুন মাথা উুঁচু করে।সংগৃহীত

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।