Bahumatrik :: বহুমাত্রিক
 
১ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮, ১:৫৩ অপরাহ্ণ
Globe-Uro

নারী ও শিশু নির্যাতন রোধে ১১ মন্ত্রণালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর


২৭ ডিসেম্বর ২০১৭ বুধবার, ০৫:৫৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


নারী ও শিশু নির্যাতন রোধে ১১ মন্ত্রণালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর

ঢাকা : নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাথে সরকারের ১১টি মন্ত্রণালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সচিবালয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে আজ সকালে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এই সমঝোতার উদ্দেশ্য হল- নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের মধ্যে সহযোগিতা বৃদ্ধি করা। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের মধ্যে পার্টনারশিপ বৃদ্ধি করা এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ভূমিকা পারস্পরিক সহযোগিতার মাধ্যমে বাস্তবায়ন করা।

এ স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি। অনুষ্ঠান সঞ্চালনা করেন একই মন্ত্রণালয়ের বাস্তবায়িত নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টি সেক্টোরাল প্রোগ্রাম প্রকল্পের পরিচালক ড. আবুল হোসেন।

অনুষ্ঠানে নাছিমা বেগম বলেন, প্রযুক্তির নেতিবাচক ব্যবহার ও কিছু বিকৃত মানসিকতার লোকের কারণে আপাতত মনে হচ্ছে নারী ও শিশুদের প্রতি সহিংসতা বেড়ে গেছে। এখন সহিংসতার রিপোর্টিং বেশি হচ্ছে এবং প্রযুক্তির নেতিবাচক ব্যবহারের এই সহিংসতার ধরন ও ভয়াবহতা বৃদ্ধি পেয়েছে। সরকার সহিংসতা বন্ধ ও সহিংসতা পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে আন্তরিক রয়েছে।

তিনি সকল মন্ত্রণালয়কে সাথে থাকার জন্য ধন্যবাদ জানান এবং স্ব-স্ব মন্ত্রণালয়কে নারী ও শিশুর জন্য একটি নিরাপদ বাংলাদেশ গড়ার জন্য কাজ করার আহ্বান জানান।

মন্ত্রণালয়গুলো হলো : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়; আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়; স্বরাষ্ট্র মন্ত্রণালয়; সমাজকল্যাণ মন্ত্রণালয়; তথ্য মন্ত্রণালয়; শিক্ষা মন্ত্রণালয়; ধর্ম বিষয়ক মন্ত্রণালয়; যুব ও ক্রীড়া মন্ত্রণালয়; স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়; ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

-বাসস

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।