Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৫ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭, ৩:৩৩ পূর্বাহ্ণ
Globe-Uro

নারী উদ্যোক্তাদের মাঝে সেলাই মেশিন বিতরণ


০৪ জুন ২০১৭ রবিবার, ১২:০০  এএম

কুষ্টিয়া প্রতিনিধি

বহুমাত্রিক.কম


নারী উদ্যোক্তাদের মাঝে সেলাই মেশিন বিতরণ
ছবি: বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : কুষ্টিয়ায় ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। শনিবার কুষ্টিয়া দি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির এমআরএস মিলনায়তনের এই সেলাই মেশিন বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সেলাই মেশিন বিতরণ করেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও দি কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি হাজী রবিউল ইসলাম।

এ সময় তিনি বলেন, নারীদের স্বাবলম্বী করে গড়ে তোলার জন্য সরকার নারী উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন। এক সময় নারীরা পিছিয়ে থাকলেও বর্তমানে সর্বক্ষেত্রে অবদান রাখছে নারীরা। তবে পাহাড়ে নারীরা এখনো অনেক পিছিয়ে রয়েছে।
নারীদের অধিকাংশ অশিক্ষিত। তাই তাদের শিশুদের শিক্ষিত করে তুলতে হবে। জাতি শিক্ষিত হলে দেশ স্বনির্ভর হবে। এ ছাড়াও অশিক্ষিতদের মধ্যে ধর্মীয় গোঁড়ামী সবচেয়ে বেশি।

তিনি আরো বলেন, দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নের জন্য অর্থনৈতিক কর্মকান্ডে নারী জনগোষ্ঠীর অংশগ্রহণের কোন বিকল্প নেই। নারীরা এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে এর ফলে বর্তমান সরকারের অর্থনৈতিক কর্মকা- সম্প্রসারিত হবে এবং দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। তাই দক্ষ নারী উদ্যোক্তা সৃষ্টি ও নারীদের স্বাবলম্বী করে গড়ে তোলার ক্ষেত্রে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। তাই বক্তারা বিভাগের নারীদেরকে প্রশিক্ষণের মাধ্যমে অর্থনৈতিক বিভিন্ন কর্মকা-ে সম্পৃক্তকরণের লক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং এফবিসিসিআই’র সার্বিক সহযোগিতা কামনা করেন।

এসময় সিনিয়র সহসভাপতি এস,এম রেজাউল ইসলাম বাবলু, পরিচালক এস,এম আলমগীর আলম, খন্দকার জিয়াদুল হক, হাজী মোঃ আখতারুজ্জামান, প্রকৌশলী সাইফুল আলম মারুফ, মোঃ শহিদুল ইসলাম, মোঃ আব্দুল কাদের জুয়েল, মোঃ নজরুল ইসলাম নজু, মোঃ হারুন-অর-রশিদ হারুন, মোঃ মাহবুবুর রহমান টিপু, মোঃ আনোয়ার হোসেন ডাবলূ, কামাল আহমেদ করিম, মোঃ মতিয়ার রহমান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মহিলা বিষয়ক মন্ত্রণালয় ও এফবিসিসিআই’র যৌথ উদ্যোগে চলতি বছরের কুষ্টিয়া চেম্বারের সার্বিক সহযোগিতায় ৮ দিনব্যাপী বেসিক সেলাই প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়। প্রতি কোর্সে ১৭জন করে প্রশিক্ষণ কোর্স অংশ গ্রহণ করেন। প্রশিক্ষণপ্রাপ্ত ওইসব নারীদের মাঝে সেলাই মেশিন প্রদান করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

নারীকথা -এর সর্বশেষ

Hairtrade