Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

‘নারায়নগঞ্জের ঘটনাই বলে দেয় র‌্যাব অন্যায় প্রশ্রয় দেয় না’

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৫, ২০ জানুয়ারি ২০১৭

আপডেট: ১৯:২৯, ২০ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

‘নারায়নগঞ্জের ঘটনাই বলে দেয় র‌্যাব অন্যায় প্রশ্রয় দেয় না’

ফাইল ছবি

রংপুর : র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ বলেছেন, নারায়নগঞ্জের সাত খুনের ঘটনাই বলে দেয় র‌্যাব কোনো অন্যায়কে প্রশ্রয় দেয় না। যেকোনো মূল্যে র‌্যাবের ‘ক্লিন ইমেজ’ রাখতে আমরা সর্বাধিক গুরুত্ব দিব। র‌্যাব সদস্যের কোনো অন্যায় সহ্য করা হবে না।  

শুক্রবার রংপুরে দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাবের ডিজি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের মানুষের অনেক আশা আকাঙ্ক্ষা নিয়ে সরকার এলিট ফোর্স হিসেবে র‌্যাব গঠন করেছে। র‌্যাব সদস্যরা অনেক ত্যাগ, কঠোর পরিশ্রম, আর ন্যায়-নিষ্ঠার সঙ্গে অনেক ভাল কাজ করে যাচ্ছে। মানুষের ভালবাসা আস্থা অর্জন করেছে। তাই র‌্যাবের নারায়ণগঞ্জের কয়েকজন সদস্যদের অন্যায়ের দায়ভার যদি কেউ র‌্যাব এলিট ফোর্সের ওপর চাপিয়ে দিতে চায় তাহলে তা র‌্যাবের প্রতি অন্যায় করা হবে।

বেনজীর আহমেদ বলেন, নারায়ণগঞ্জের ৭ খুনের ঘটনার পর র‌্যাব প্রথম তাদের নিজস্ব বাহিনীর সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে, চাকরিচ্যুত করেছে, গ্রেপ্তার করেছে। এ ঘটনাই বলে দেয় র‌্যাব কোনো অন্যায়কে প্রশ্রয় দেয় না।

র‌্যাবের মহাপরিচালক বলেন, ইতিপূর্বে র‌্যাবের অনেক সদস্য অন্যায় করে ছাড় পায়নি। অনেকে এখন জেলে আছে। অনেক সদস্যকে তার নিজ বাহিনীতে ফেরত পাঠানো হয়েছে। অনেক সদস্য চাকরিচ্যুত হয়েছে। র‌্যাব সদস্যদের দেশপ্রেম, নিষ্ঠা ও আত্মমর্যাদা নিয়ে এলিট ফোর্স হিসেবে সম্মান অক্ষুন্ন রাখতে আমরা কোনো ছাড় দিব না।

বেনজীর আহমেদ বলেন, দেশে এক হাজারের বেশি সংখ্যার জঙ্গি নেই। তাদের মধ্যে সক্রিয় জঙ্গির সংখ্যা খুবই নগন্য। জঙ্গিদের বেশিরভাগ এখন কারাগারে। অনেকে আইনশৃংখলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। অনেকে স্বাভাবিক জীবনে ফিরে আসছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer