Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৬ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭, ৭:২৬ অপরাহ্ণ
Globe-Uro

নাফ নদীর তীর যেন নতুন কারবালা: রিজভী


০৭ সেপ্টেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ০৪:৩৬  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


নাফ নদীর তীর যেন নতুন কারবালা: রিজভী

ঢাকা : মুসলমানের কি কোনো মানবাধিকার থাকবে না? মুসলমানরা কি নিজ বাড়িতে বসবাস করতে পারবে না? তাদের কোনো অধিকার নেই? তারা গুজরাটে থাকতে পারবে না, তারা রাখাইন রাজ্যে থাকতে পারবে না, ফিলিস্থিনিরা তার নিজ এলাকায় থাকতে পারবে না। ওদের কি মানবাধিকার নেই?

বেঁচে থাকার অধিকার নেই? ওদের সন্তানরা পঙ্গুত্ব বরণ করবে, হয় চলে যাও দেশ ছেড়ে না হয় হত্যার শিকার হও। আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে রোহিঙ্গা মুসলিম নির্যাতনের প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

এসময় তিনি আরো বলেন, মুসলমানদের উপর এই নৃশংস অত্যাচার শুধু আজকের বিষয় না, শতাব্দির পর শতাব্দি ধরে এই অত্যাচার চলে আসছে। মিয়ানমার এক সময় আমাদের চট্টগ্রাম দখল করে নিয়েছিলো। মুঘল শাসক শায়েস্তা খানের সময় চট্টগ্রাম পুনরুদ্ধার করা হয়। বিএনপির এই মুখপাত্র বলেন, যারা বৌদ্ধ ধর্মে বিশ্বাসী তাদের মূল কথা হলো অহিংসা, তোমরা হিংসা করো না। তাদের লোকেরা এতো ভয়ংকর বর্বরতা করতে পারে এটাতো কল্পনাও করা যায় না।

এ সময় তিনি ভারত সরকারের সমালোচনা করে বলেন, যারা বিশ্বের অন্যতম প্রধান গণতান্ত্রিক দেশ হিসেবে দাবি করেন, তারা অং সান সূ চির নীতিকে সমর্থন করলেন। মোদি সাহেব সমর্থন করলেন। আমরা বিস্মিত! আমরা হতবাক হয়ে গেলাম।

এ কেমন কথা? বাংলাদেশ সরকারের সমালোচনা করে রিজভি আহমেদ বলেন, আমাদের প্রধানমন্ত্রী বলছেন, তিনি আন্তর্জাতিক চাপ সৃষ্টির জন্য অনেক দেশকে বলছেন। কিন্তু কার্যকর কোনো উদ্যোগ নেই। আজকে রোহিঙ্গারা ঈদের দিন নাফ নদীর তিরে শুয়ে ছিলো।

সেই ফোরাত তীরে যেভাবে কারবালা অবরোধ করে রাখা হয়েছিলো, ইমাম বাহিনীর সন্তানদেরকে যেভাবে পানি দেয়নি, সেই নতুন কারবালা তৈরি হয়েছে নাফ নদীর তীরে। 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

রাজনীতি -এর সর্বশেষ

Hairtrade