Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ আশ্বিন ১৪২৫, রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৪:৪৩ পূর্বাহ্ণ
Globe-Uro

নববর্ষের আমন্ত্রণপত্র : পুরস্কৃত যশোরের শ্রেষ্ঠ ৩ সংগঠন


১৫ মে ২০১৮ মঙ্গলবার, ০২:১৫  এএম

কাজী রকিবুল ইসলাম

বহুমাত্রিক.কম


নববর্ষের আমন্ত্রণপত্র : পুরস্কৃত যশোরের শ্রেষ্ঠ ৩ সংগঠন
ছবি : বহুমাত্রিক.কম

যশোর : সৃষ্টিশীলতার অনুমপ নিদর্শন যশোরের বৈশাখী উৎসব আয়োজনের অন্যতম অনুষঙ্গ ‘নববর্ষের আমন্ত্রণপত্র- ১৪২৫’ তৈরিতে শ্রেষ্ঠত্ব অর্জনকারী ৩ সাংস্কৃতিক সংগঠনের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

সংগঠন তিনটি হলো যথাক্রমে শেকড়, ভৈরব ও বিবর্তন যশোর। স্বর্নলতা জুয়েলার্সের সহযোগিতায় প্রেসক্লাব যশোর এ পুরস্কার প্রদান করেন। এছাড়া বর্ণাঢ্য ও মনোমুগ্ধকর সাজে বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয়ায় নন্দন যশোরকে পুরস্কৃত করা হয়। সোমবার প্রেস ক্লাব যশোর মিলনায়তনে এ পুরস্কার প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেন, সাংস্কৃতিক ঐতিহ্যের যশোর জেলার মানুষের শিল্পী মনের নান্দনিকতা বাংলা বর্ষবরণের এই আমন্ত্রণপত্রে ফুটে ওঠে। সব সংগঠনই তাদের ব্যতিক্রমী আমন্ত্রণপত্রে ঐতিহ্যের স্বাক্ষর রেখেছে। যা অন্য জেলায় খুব একটা দেখা যায় না। তিনি বলেন, শিল্পী মনের সৃজনশীলতা বিকাশে এই পুরস্কার সংগঠনগুলোকে উজ্জীবিত করবে; তাদের প্রতিভা প্রকাশে আরো বেশি মনোযোগী করবে।

সভাপতিত্ব করেন প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। স্বাগত বক্তব্য দেন প্রেস ক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান। শুভেচ্ছা বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বুলু, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ডিএম শাহিদুজ্জামান ও স্বর্নলতা জুয়েলার্সের স্বত্বাধিকারী মীর মোশাররফ হোসেন বাবু। সঞ্চালনা করেন প্রেসক্লাব যশোরের নির্বাহী সদস্য তহিদ মনি।

অতিথিদের কাছ থেকে শেকড় যশোরের পক্ষে পুরস্কারের অর্থ ৫ হাজার টাকা ও স্মারক গ্রহণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক রওশন আরা রাসু, ভৈরব যশোরের পক্ষে পুরস্কারের অর্থ ৩ হাজার টাকা ও স্মারক গ্রহণ করেন সংগঠনের সভাপতি সেলিম হোসেন ও সাধারণ সম্পাদক খাদিজা ইসলাম তন্বী এবং বিবর্তন যশোরের পক্ষে পুরস্কারের অর্থ ২ হাজার টাকা ও স্মারক গ্রহণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক আতিকুজ্জামান রণি।

উল্লেখ্য, প্রতিবছরই যশোরের সাংস্কৃতিক সংগঠনগুলো তাদের শৈল্পিক মনের দৃষ্টিনন্দন ব্যতিক্রমী নিমন্ত্রণপত্রে আমন্ত্রণ জানায় অতিথিবর্গকে। হারিয়ে যাওয়া বাঙালি সংস্কৃতির ঐতিহ্য নবপ্রজন্মের কাছে তুলে ধরতে কে কাকে ছাড়িয়ে যাবে এ যেন এক আবেগময় প্রতিযোগিতা। মাটির টানে ফিরে যেতে দেশীয় নানা উপকরণের সংমিশ্রণে আবহমান গ্রাম বাংলার চিরাতয় দৃশ্যের শৈল্পিক উপস্থাপনার এ আমন্ত্রণপত্র যশোরসহ দেশব্যাপী ব্যাপক সাড়া ফেলেছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।