Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭, ৩:৪৩ পূর্বাহ্ণ
Globe-Uro

নদী রক্ষায় সরকার কাজ করে যাচ্ছে : শাজাহান খান


০৬ ডিসেম্বর ২০১৭ বুধবার, ০৭:১৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


নদী রক্ষায় সরকার কাজ করে যাচ্ছে : শাজাহান খান

ঢাকা : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বর্তমান সরকার নদী রক্ষায় আন্তরিক এবং সে লক্ষ্যে নিরলসভাবে কাজও করে যাচ্ছে।

তিনি বুধবার সদরঘাট টার্মিনালে নদীর পাড় ঘিরে ওয়াকওয়েসহ কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন শেষে নবনির্মিত টার্মিনাল ভবনের সভাকক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

এসময় মন্ত্রী সদরঘাট এলাকার আশপাশকে আরো পরিচ্ছন্ন, সকল ধরনের হকার ও ঘাট এলাকার অভ্যন্তরের সকল দোকানপাট উচ্ছেদের জন্য বন্দর কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

একসময় ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের মানুষের চলাচলের একটাই পথ ছিল উল্লেখ করে নৌ-পরিবহন মন্ত্রী বলেন, “সেটা ছিল নদী পথ। সদর ঘাট নৌ-বন্দর দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু নিজেও যেমন চলাচল করেছেন। তেমনি তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনাও এ বন্দর হয়েই ফরিদপুরে যাতায়াত করতেন। এখান থেকে আমিও লঞ্চ যোগে গ্রামের বাড়িতে যেতাম।”

তবে একসময় সদর ঘাট ছিল যাত্রীদের জন্য আতংকের উল্লেখ করে শাজাহান খান বলেন, “ঘাট কুলিদের অত্যাচার আর ছিনতাইকারি ও চোর চক্রের আতংকে মানুষ সদরঘাটের নাম শুনলেই ভয় পেত। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর যখন এ মন্ত্রনালয়ের দায়িত্ব বুঝে পেলাম, এর পর থেকে আমরা সদরঘাটকে শৃঙ্খলায় আনতে সক্ষম হয়েছি। এখন সদরঘাট যেমন জঞ্জালমুক্ত তেমনি আবার অনেক পরিস্কার পরিচ্ছন্নও বটে।”

শাজাহান খানের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর মোজাম্মেল হক, পোর্ট অফিসার জয়নাল আবেদীনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

প্রকৃতিপাঠ -এর সর্বশেষ

Hairtrade