Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১:১৮ পূর্বাহ্ণ
Globe-Uro

নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন উপচার্য অধ্যাপক মোস্তাফিজুর রহমান


১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার, ০২:৫৭  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন উপচার্য অধ্যাপক মোস্তাফিজুর রহমান

ময়মনসিংহ : রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদ সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. এইচ. এম মোস্তাফিজুর রহমানকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপচার্য নিয়োগ দিয়েছেন।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের আদেকক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত ১৩ নভেম্বর এক প্রজ্ঞাপণে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. এইচ. এম মোস্তাফিজুর রহমানকে চার বছরের এই নিয়োগ দেয়া হয়। সোমবার রাতে নজরুল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে পৌছলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, রেজিষ্ট্রার, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা ফুলেল শুভেচ্ছা জানিয়ে নয়া উপচার্যকে বরণ করে নেন। এ সময় উপচার্য তার দায়িত্ব পালনকালে সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া কমানা করেন।

এ. এইচ. এম মোস্তাফিজুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে ১৯৮২ সালে মাস্টার্স পাস করেন এবং একই বিশ্ববিদ্যালয়ে ১৯৮৩ সালে প্রভাষক হিসেবে যোগদান করেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৭টি।

এ. এইচ. এম মোস্তাফিজুর রহমান ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলার সাতপোয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম এস. এম মমতাজুর রহমান ও রিজিয়া বেগমের প্রথম সন্তান এ. এইচ. এম মোস্তাফিজুর রহমান। এ. এইচ. এম মোস্তাফিজুর রহমানরা ৫ ভাই. তন্মধ্যে ৪ ভাই শিক্ষকতা পেশায় জড়িত। তার পিতা মরহুম এস. এম মমতাজুর রহমান ঢাকার খিলগাঁও উচ্চ বিদ্যালয়ের একজন সুদক্ষ শিক্ষক ছিলেন। অধ্যাপক ড. এ. এইচ. এম মোস্তাফিজুর রহমানের এক পূত্র ও এক কন্যা সন্তান রয়েছে।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট আব্দুল হামিদ বিশিষ্ট সমাজ বিজ্ঞানী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. এইচ. এম মোস্তাফিজুর রহমানকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপচার্য নিয়োগ দেয়ায় আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ।

বিবৃতিদাতাগণ হলেন-ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামূল হক টিটু, ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছ, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান ও সাধারণ ইঞ্জিনিয়ার নূরুল আমিন কালাম, ময়মনসিংহ বিভাগীয় প্রেস ক্লাবের সভাপতি এফ.এম. এ সালাম ও সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় পত্রিকার স্টাফ রিপোর্টার মো. নজরুল ইসলাম প্রমূখ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

শিক্ষা -এর সর্বশেষ

Hairtrade