Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮, ৫:১৯ পূর্বাহ্ণ
Globe-Uro

নওগাঁ হবে প্রত্মতাত্ত্বিক রাজধানী : সংস্কৃতিমন্ত্রী


০১ মে ২০১৮ মঙ্গলবার, ০২:৩১  এএম

তাসলিমা পারভীন

বহুমাত্রিক.কম


নওগাঁ হবে প্রত্মতাত্ত্বিক রাজধানী : সংস্কৃতিমন্ত্রী
ছবি : বহুমাত্রিক.কম

ঢাকা : প্রত্মতাত্ত্বিক নিদর্শন সমৃদ্ধ জেলা নওগাঁ। উত্তরের এ জেলাটি আগামীতে প্রত্মতাত্ত্বিক রাজধানী হবে বলে আশা প্রকাশ করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। সোমবার জাতীয় প্রেস ক্লাবে নওগাঁ জেলা মিডিয়া ফোরার, ঢাকা-এর অভিষেক ও প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে নওগাঁ জেলা মিডিয়া ফোরাম, ঢাকা।

সংস্কৃতি মন্ত্রী বলেন, বর্তমানে দেশে যে পরিমাণ বিদেশি পর্যটক আসেন, তার ৭০ থেকে ৭৫ শতাংশ ঐতিহাসিক সব প্রত্মতাত্ত্বিক নিদর্শন দেখতে নওগাঁয় যান। কারণ প্রত্মতাত্ত্বিক নিদর্শনের প্রতি বিদেশি পর্যটকদের আগ্রহ বেশি। তাই নওগাঁ জেলাকে আরও সমৃদ্ধ করতে পর্যটকদের এ আগ্রহ কাজে লাগাতে হবে। ভালো মানের হোটেল রেস্টুরেন্টসহ অবকাঠামো ও যোগােযাগ ব্যবস্থার উন্ননয়ন করতে হবে। এজন্য এ জেলার প্রতিষ্ঠিত সবাইকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি মিডিয়ার সঙ্গে সংশ্লিষ্টদের আরও গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেত হবে।

আসাদুজ্জামান নূর বলেন, মিডিয়া অনেক এগিয়েছে। আমরা এখন মুহূর্তের মধ্যে সংবাদ জানতে পারি। বিশেষ করে অনলাইন মিডিয়ায়। আজকে সকালে একটি বিদেশি সংবাদ পড়লাম। ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রুড পদত্যাগ করেছেন। কারণ তার লেখা একটি চিঠি নিয়ে গার্ডিয়ান পত্রিকা নিউজ করেছে। যে চিঠিটির বিষয়ে ওনি আগে অস্বীকার করেছিলেন। চিঠিটি গার্ডিয়ান পত্রিকা প্রকাশ করেছে। আমরা আশা করি আগামী দিনে আমাদের দেশেও এ সংস্কৃতি চালু হবে।

তিনি বলেন, দেশে অনেক টেলিভিশন আছে। সবগুলো প্রায় একই রকম। কিন্ত অনুষ্ঠানের মানের দিক থেকে আমরা অনেক দুর্বল। কারণ বেশিরভাগ টেলিভিশন নাচ, গান খবর, নাটক, টক-শো সব ধরনের অনুষ্ঠান করছি। যেটা অন্যান্য দেশে হয় না। এতে করে অনুষ্ঠানের মান কমে যায়। এ বিষয়টি আমাদের এখন ভাবতে হবে। বিশেষায়িত টেলিভিশন বিষয়ে নজর দিতে হবে।

নওগাঁ জেলা মিডিয়া ফোরামকে উদ্দেশ্য করে সংস্কৃতি মন্ত্রী বলেন, মিডিয়ার ব্যক্তিদের একটি জায়গায় আবদ্ধ না থেকে শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যর বিষয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি রবিউল করিম। এসময় আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি সোহেল চৌধুরী, সাধারণ সম্পাদক সরদার মেহেদী হাসান, রানার গ্রুপের পরিচালক মোহাম্মদ আলী দ্বীন, ব্যারিস্টার আহমেদ সোহেল প্রমুখ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ