Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১:১৭ পূর্বাহ্ণ
Globe-Uro

দেয়ালিকা উৎসবে রাঙাল কমলগঞ্জ


১৯ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার, ০৩:৪৮  এএম

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


দেয়ালিকা উৎসবে রাঙাল কমলগঞ্জ
ছবি : বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : শিক্ষার মান উন্নয়নে দেয়াল পত্রিকার প্রতিযোগিতা উৎসবে মাতিয়ে তুলেছে কমলগঞ্জ। বাহারি নমুনা আর বাহারি নামে, বিভিন্ন ছড়া, গল্প, কৌতুক, নিবন্ধে ভরে উঠে প্রতিটি দেয়াল পত্রিকা। প্রকৃতি ও সামাজিক বিভিন্ন আচার অনুষ্ঠানের চিত্রাবলীতে এক একটি দেয়াল পত্রিকা যেন ভিন্ন মাত্রা যুক্ত করেছে।

১৫২টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষিকাদের অংশগ্রহণে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় কমলগঞ্জ উপজেলা সদরে জেলা পরিষদ কাম মাল্টিপারপাস হল রুমে উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়। বুধবার সকাল ১০ টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানে দেয়াল পত্রিকা প্রতিযোগিতা ও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হয়।

কমলগঞ্জে শিক্ষার মান উন্নয়নে দীর্ঘদিন ধরে কাজ চালিয়ে যাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক। তাঁর উদ্যোগে এবং উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে ব্যতিক্রমী এই অনুষ্ঠানে দেয়াল পত্রিকা নিয়ে অংশগ্রহণকারী ১৫২টি বিদ্যালয় এর মধ্যে প্রথম হয়েছে কুমড়াকাপন, দ্বিতীয় লাংলিয়া ও তৃতীয় শমশেরনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এভাবে সেরা ২০টি বিদ্যালয়কে ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২৩৮ জন শিক্ষার্থীদের প্রত্যেককে এক হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক এর সভাপতিত্বে ও শিক্ষক মোশাহিদ আলীর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রসাশক মো. তোফায়েল ইসলাম। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল আলীম, পৌরসভার মেয়র জুয়েল আহমদ, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমদ ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোশারফ হোসেন। উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোশারফ হোসেন বলেন, এই প্রতিযোগীতার মাধ্যমে স্বতস্ফুর্তভাবে শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের সাড়া মিলেছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, কমলগঞ্জে শিক্ষার মান উন্নয়নে ও ঝরে পড়া রোধ কল্পে ব্যতিক্রমী এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দেয়ালিকা প্রতিযোগিতা ও বৃত্তি প্রদানের মধ্যদিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে উৎসাহ, উদ্দীপনা যোগাবে।

তিনি বলেন, উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে স্কুলে আসার সুবিধার্থে ৮০ জন ছাত্রীকে ইতিপূর্বে বাইসাইকেল প্রদান করা হয়েছে। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের পড়াশুনার মান উন্নয়নে সার্বক্ষনিক খোঁজ খবর সংগ্রহে অভিভাবকদের মোবাইল ফোন নম্বর নিয়ে রেজিষ্টার তৈরি করা হয়েছে এবং সেখান থেকে তদারকি করা হচ্ছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

শিশুর রাজ্য -এর সর্বশেষ

Hairtrade