Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৭ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১:১৩ পূর্বাহ্ণ
Globe-Uro

দুপুরে শুরু হচ্ছে বিপিএলের ঢাকা-পর্ব


১১ নভেম্বর ২০১৭ শনিবার, ০৯:৫৮  এএম

বহুমাত্রিক ডেস্ক


দুপুরে শুরু হচ্ছে বিপিএলের ঢাকা-পর্ব

ঢাকা : সিলেটে জমজমাট কয়েকটি ম্যাচের পর শনিবার ঢাকা পর্বে পা রাখতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরটি।

দুপুর দেড়টায় মাশরাফি বিন মর্তুজার দল রংপুর রাইডার্স মোকাবেলা করবে মিসবাহ-উল-হকের চিটাগাং ভাইকিংসের।

দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ছয়টায় স্বাগতিক ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে দুর্দান্ত ছন্দে থাকা নাসির হোসেনের দল সিলেট সিক্সার্স।

শীতকাল এসে পড়ায় সন্ধ্যার পর এখন নিয়মিতই শিশির পড়ছে। বোলারদের বল গ্রিপ করতে সমস্যা হচ্ছে। অনেক সময় এই শিশির নির্ধারণ করে দিচ্ছে জয় পরাজয়ও। এজন্য ঢাকা-পর্বের ম্যাচের সময়সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে।

এর আগে সিলেটে দিনের প্রথম ম্যাচ শুরু হয়েছিল দুইটায়, দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা সাতটায়। ঢাকায়ও এই সূচিই ছিল। এবার একটু এগিয়ে আনা হয়েছে ম্যাচের সময়। তবে শনিবার সময়সূচি আগের মতই থাকবে।

সিলেট থেকে ঢাকায় আসার পর পুরোদ্যমে প্রস্তুতি সেরেছে দলগুলো। ঢাকা ডাইনামাইটসে খেলতে পাকিস্তান থেকে উড়ে এসেছেন তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদি। তার উপস্থিতিতে ঢাকা আরও বেশি শক্তিশালী চেহারা নিয়েই মাঠে নামবে। সিলেট থেকে চার ম্যাচের তিনটিতে জয় নিয়ে ফেরা নাসির হোসেনের দলকে তাই কঠিন পরীক্ষাতেই নামতে হবে।

সিলেট-পর্বে মোট ৮টি ম্যাচ খেলা হয়েছে। স্বাগতিক দল হিসেবে সেখানে পুরো ফায়দাটা নিয়েছে নাসিরের দল সিলেট সিক্সার্স। এখন পর্যন্ত বিপিএলের পয়েন্ট তালিকায় সবার উপরে তারা। ৪ ম্যাচের ৩টিতেই জিতেছে সিলেট। একটি হারলেও ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন নাসির-সাব্বির-থারাঙ্গারা।

২ ম্যাচে একটি করে জয়-পরাজয় নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে সাকিব আল হাসানের ঢাকা। তিন এবং চার নাম্বার স্থানে আছে যথাক্রমে মিসবাহ-উল-হকের চিটাগং ভাইকিংস আর মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। দুই ম্যাচ খেলে ঢাকার মতই ২ পয়েন্ট করে পেয়েছে তারা।

দুই ম্যাচে দুই হার নিয়ে রাজশাহী কিংস আছে একেবারে পয়েন্ট তালিকার শেষে। কাল তারা মাঠে নামবে চার নাম্বারে থাকা মাশরাফির দল রংপুর রাইডার্সের বিপক্ষে। ড্যারেন স্যামির দল বেশ কোনঠাসা অবস্থাতে আছে।

মুশফিকুর রহিম খুব একট ছন্দে নেই। স্যামির দলের দুশ্চিন্তা মূলত এটা নিয়েই। রংপুরের বিপক্ষে জিততে হলে মুশফিকের ব্যাটের দিকে তাকিয়ে থাকবে রাজশাহী। বাংলাদেশের টেস্ট অধিনায়ক ছন্দে ফিরতে দুর্দান্ত একটা ম্যাচই হবে আশা করা যাচ্ছে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।