Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৮ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ৪:৫০ অপরাহ্ণ
Globe-Uro

দুদকে সুপ্রিমকোর্টের চিঠি নিয়ে রায় যেকোনো দিন


৩১ অক্টোবর ২০১৭ মঙ্গলবার, ০৮:২১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


দুদকে সুপ্রিমকোর্টের চিঠি নিয়ে রায় যেকোনো দিন

ঢাকা : আপিল বিভাগের সাবেক বিচারপতি মো. জয়নুল আবেদীনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কোনো ব্যবস্থা গ্রহণ করা সমীচীন হবে না-উল্লেখ করে দুদকে দেয়া সুপ্রিমকোর্টের চিঠি নিয়ে জারি করা রুলের ওপর শুনানি শেষে বিষয়টি নিয়ে যে কোনো দিন রায় ঘোষণার জন্য (সিএভি) রাখা হয়েছে।

বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিম সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চে এর ওপর আজ শুনানি শেষ হয়। আদালতে বিচারপতি জয়নুল আবেদীনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মঈনুল হোসেন। এ নিয়ে অ্যামিকাস কিউরি হিসেবে মতামত দেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, এডভোকেট প্রবীর নিয়োগী ও এডভোকেট এ এম আমিন উদ্দিন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

সুপ্রিমকোর্টের আইনজীবী মো. বদিউজ্জামান তফাদার সুপ্রিমকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তীর স্বাক্ষরিত গত ২৮ মার্চ দুদককে পাঠানো ওই চিঠিটি আদালতের নজরে আনলে গত ৯ অক্টোবর বিষয়টি নিয়ে রুল জারি করে হাইকোর্ট। সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল, দুদকের চেয়ারম্যান, আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার এবং বিচারপতি জয়নুল আবেদীনকে এ রুলের জবাব দিতে বলা হয়।
রুল শুনানিতে অ্যামিকাস কিউরি হিসেবে তিনজনকে নিয়োগ দেয়া হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

আইন -এর সর্বশেষ

Hairtrade