Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৮ শ্রাবণ ১৪২৫, সোমবার ২৩ জুলাই ২০১৮, ৩:৩২ অপরাহ্ণ
Globe-Uro

দারিদ্র দূরীকরণে আদমপুরে ‘সমৃদ্ধি’ কর্মসূচির উদ্বোধন


১২ মে ২০১৮ শনিবার, ০১:১৮  এএম

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


দারিদ্র দূরীকরণে আদমপুরে ‘সমৃদ্ধি’ কর্মসূচির উদ্বোধন
ছবি : বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : বিশিষ্ট অর্থনীতিবিদ, জলবায়ু পরিবর্তন বিশেষজ্ঞ, সমৃদ্ধি প্রকল্পের রূপকার ও পিকেএসএফ এর চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ বলেছেন, সমৃদ্ধি প্রকল্পের মাধ্যমে অর্থনৈতিক মুক্তিই পারে দারিদ্রমুক্ত দেশ গড়তে। দরিদ্র, হত দরিদ্র, পিছিয়ে পড়া জনগোষ্ঠির উন্নয়ন তখনই ঘটবে, যখন দেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হবে।

তিনি বলেন, আমরা চাই সব মানুষেই যেন উন্নয়নের ছোঁয়া পায়। সরকারের ভিশন ২০২১ বাস্তবায়ন করতে প্রত্যেক মানুষের অধিকার নিশ্চিত করে জাতিকে এগিয়ে নিয়ে যেতে হবে। সবাই মিলে একসাথে কাজ করলে দেশ এগিয়ে যাবে। অর্থনীতি মুক্তির মাধ্যমে মানুষের বঞ্চনার মুক্তি আসবে। এই প্রকল্পের মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান, বয়স্ককেন্দ্র, প্রতিবন্ধী ও বিধবা, শিশুদের সাংস্কৃতিক আন্দোলন বাস্তবায়িত হচ্ছে।

শুক্রবার মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নে দরিদ্র পরিবার সমূহের সম্পদ ও সক্ষমতা বৃদ্ধিতে ‘সমৃদ্ধি’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দারিদ্র দূরীকরণের লক্ষ্যে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) অর্থায়নে ও বেসরকারি স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা হীড বাংলাদেশ এর পরিচালনায় আদমপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠানে সমৃদ্ধি কর্মসূচীর পটগান ও হীড বাংলাদেশ এর পরিচালনায় বিনামূল্যে দুই শতাধিক লোকের ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

আদমপুর ইউপি চেয়ারম্যান মোঃ আবদাল হোসেনের সভাপতিত্বে উদ্বোধন ও নাগরিক সংবর্ধনায় বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ তফাদার রিজুয়ানা ইয়াছমিন সুমী, পিকেএসএফ সাধারণ পরিষদ সদস্য অধ্যাপক ড. শফি আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) ড. মো. জসিম উদ্দিন, হীড বাংলাদেশের কো-অর্ডিনের্টর রফিকুর রহমান, কমলগঞ্জ সোসাইটি, যুক্তরাষ্ট্র এর সভাপতি মিয়া মোহাম্মদ আফজাল হোসেন, তেতইগাও রশিদ উদ্দিন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন, বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিংহ ও সমৃদ্ধি কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক আমিনুল হক।

প্রধান অতিথির বক্তব্যে পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ আরো বলেন, শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, পুঁজি এবং স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন ঘটাতে হবে। এসব কিছুর সামগ্রিক উদ্যোগ হচ্ছে ‘সমৃদ্ধি’ প্রকল্পের ধারণা। এ ধারণায় সব মানুষকে এগিয়ে আসতে হবে। কারণ, প্রত্যেক মানুষ তার আত্মমর্যাদা প্রতিষ্ঠার মাধ্যমে সামাজিক মর্যাদা প্রতিষ্ঠিত করেন।

দারিদ্র দূরীকরণের লক্ষ্যে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) অর্থায়নে সারা দেশে ৩টি উপজেলা ও ২০০টি ইউনিয়নকে “সমৃদ্ধি” কর্মসূচির আওতায় আনা হয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

এনজিও -এর সর্বশেষ

Hairtrade