Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৬ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭, ৭:৩৪ অপরাহ্ণ
Globe-Uro

তরুণ দুই শিল্পীর শিল্পকর্ম নিয়ে ওপেন স্টুডিও’র উদ্বোধন


০১ অক্টোবর ২০১৬ শনিবার, ০৩:০২  এএম

বহুমাত্রিক ডেস্ক


তরুণ দুই শিল্পীর শিল্পকর্ম নিয়ে ওপেন স্টুডিও’র উদ্বোধন
ছবি: বেঙ্গল ফাউন্ডেশন

ঢাকা : সুবীর চৌধুরী শিল্পচর্চা বৃত্তি পাওয়া শিল্পী ঈশিতা মিত্র তন্বী এবং শিল্পী আবীর সোমের শিল্পকর্ম নিয়ে ওপেন স্টুডিও উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় ধানমন্ডির জ্ঞানতাপস আব্দুর রাজ্জাক বিদ্যাপীঠে এই ওপেন স্টুডিওর উদ্বোধন করেন শিল্পী শহিদ কবির।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিল্পী ঈশিতা মিত্র তন্বী, শিল্পী আবীর সোম, বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী এবং ভিজ্যুয়াল আর্টস প্রোগ্রামের প্রধান কিউরেটর তানজীম ওয়াহাব। অনুষ্ঠানে সুবীর চৌধুরী শিল্পচর্চা বৃত্তির উপর বেঙ্গল ফাউন্ডেশন নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

বেঙ্গল ফাউন্ডেশন তরুণ ও উদীয়মান শিল্পীদের চর্চা এবং সাধনায় মাত্রা সঞ্চারের উদ্দেশ্যে ২০১৫ থেকে সুবীর চৌধুরী শিল্পচর্চা বৃত্তি (Subir Choudhury Practice) প্রবর্তন করেছে।

বেঙ্গল ফাউন্ডেশনের অন্যতম ট্রাস্টি, বেঙ্গল গ্যালারি অব্ ফাইন আর্টসের পরিচালক প্রয়াত সুবীর চৌধুরীর সম্মানে এই বৃত্তি প্রবর্তন করা হয়।

শিল্পী আবীর সোম ১৯৮৮ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ড্রইং এন্ড পেইন্টিং বিভাগ থেকে তিনি বিএফএ ডিগ্রী লাভ করেন। ২০১৫ সালে তিনি ‘ইন ঢাকা অর দ্যা লাস্ট ডে’স অব সডোম’ নামে একটি বই প্রকাশ করেন। তিনি ২০১১ থেকে ২০১৫ পর্যন্ত OGCJM art নামে একটি নামে একটি শিল্পউদ্যোগের সঙ্গে যুক্ত ছিলেন। ড্রইং, লেখা, ভিডিও এবং ইন্টারনেট ভিত্তিক কাজ তার শিল্পচর্চার অন্যতম অনুষঙ্গ।

শিল্পী ঈশিতা মিত্র তন্বী ১৯৮৯ সালে জামালপুরে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ছাপচিত্র বিভাগ থেকে এমএফএ ডিগ্রী লাভ করেন।

তিনি ২০১২ সালে OGCJM art এর উদ্যোগে আয়োজিত এবং শিল্পী রফিকুল শুভ এর কিউরেট করা একটি দলবদ্ধ প্রদর্শনীতে অংশগ্রহণ করেন। কুড়িয়ে পাওয়া বিভিন্ন বস্তু তার শিল্পচর্চার অন্যতম সহায়ক।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ

Hairtrade