Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭, ২:২৮ অপরাহ্ণ
Globe-Uro

ঢাবিতে তিন দিনব্যাপী আয়কর ক্যাম্প শুরু


১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার, ০৩:০২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঢাবিতে তিন দিনব্যাপী আয়কর ক্যাম্প শুরু

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে মঙ্গলবার সকালে কর অঞ্চল-১১-এর আয়োজনে প্রথমবারের মতো শুরু হয়েছে আয়কর ক্যাম্প-২০১৭।

বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদে তিন দিনব্যাপী এই ক্যাম্প উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ রহমত উল্লাহ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, কর অঞ্চল-১১ এর কর কমিশনার হুমায়রা সাঈদা প্রমুখ।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান বলেন, ‘বর্তমান সরকার নাগরিকদের জন্য একটি কর বান্ধব পরিবেশ তৈরি করতে চায় এবং সেজন্যই কর অঞ্চলের আন্তরিক প্রচেষ্টায় এই আয়োজন। এতে রাজস্ব বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে কর দাতাদের পারস্পরিক যোগাযোগ স্থাপন হয়’।

তিনি বলেন, কর গ্রহীতা কর দাতাদের কাছে আসবেন এটি একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি। আজকের বাংলাদেশ যে ধরনের বড় বড় উদ্যোগ ও কাজ করছে তার অন্যতম ভিত্তি হলো রাজস্ব বোর্ডের কর বিভাগ।

উপাচার্য কর দেওয়ার ক্ষেত্রে সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানিয়ে বলেন, দেশ ও সরকারকে কর দেওয়ার মধ্যে একটি মহত্ব আছে। আজ যারা শিক্ষার্থী তারা একসময় করদাতা হবে উল্লেখ করে উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সকলকেই এ ব্যাপারে উদ্বুদ্ধ ও উৎসাহিত করতে হবে।

পরে উপাচার্য অতিথিদের সঙ্গে নিয়ে আয়কর ক্যাম্প পরিদর্শন করেন এবং তাঁর নিজের আয়কর রিটার্ন দাখিল করেন।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

অর্থনীতি -এর সর্বশেষ

Hairtrade