Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৩০ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭, ৩:৫৯ অপরাহ্ণ
Globe-Uro

ঢাকা অপেরা হাউসের নকশা দেখলেন প্রধানমন্ত্রী


১৬ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ০৮:৫৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঢাকা অপেরা হাউসের নকশা দেখলেন প্রধানমন্ত্রী

ঢাকা : সরকার ঢাকা মহানগরীর অনুপম বিনোদন কেন্দ্র হাতিরঝিলে একটি আধুনিক অপেরা হাউস নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে।

ঢাকা অপেরা হাউস কমপ্লেক্স নামে এই প্রকল্পের নকশা বৃহস্পতিবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে উপস্থাপন করা হয়।

অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানিয়ে বলেন, সংস্কৃতি মন্ত্রণালয় হাতিরঝিলে সকল আধুনিক সুবিধাসহ এই অপেরা হাউস নির্মাণ করবে।

প্রেস সচিব বলেন, প্রকল্পটির প্রধান সমন্বয়ক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ ও এর স্থপতি প্যাট্রিক ডি রোজারিও পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে অপেরা হাউসের ডিজাইন তুলে ধরেন।

এ ছাড়া প্রধানমন্ত্রী জাতীয় জাদুঘর গ্রন্থাগার ইন্টিগ্রেটেড প্রোজেক্টও প্রত্যক্ষ করেন। স্থপতি খন্দকার আসিফুজ্জামান ও আবু আনাস ফয়সাল এই প্রকল্পের নকশা পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরেন। এই প্রকল্পও সংস্কৃতি মন্ত্রণালয় বাস্তবায়ন করবে।

সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, একই মন্ত্রণালয়ের সচিব ইব্রাহিম হোসেইন খান ও শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ২ জানুয়ারি বেগুনবাড়ী খালসহ রাজউকের হাতিরঝিল প্রকল্পের উদ্বোধন করেন। উদ্বোধনের পর এটি ঢাকা মহানগরীর অন্যতম আকর্ষণীয় বিনোদন কেন্দ্রে পরিণত হয়।

গত ১৪ এপ্রিল হাতিরঝিলে দৃষ্টিনন্দন এ্যাম্ফিথিয়েটার ও মিউজিক্যাল ড্যান্সিং ফাউন্টেনের উদ্বোধন করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

স্থাপত্য -এর সর্বশেষ

Hairtrade