Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮, ১২:৫৬ পূর্বাহ্ণ
Globe-Uro

ঢাকায় বর্ষপূর্তি উদযাপন করলো উবার


০৩ ডিসেম্বর ২০১৭ রবিবার, ০৩:০২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঢাকায় বর্ষপূর্তি উদযাপন করলো উবার

ঢাকা : অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার আজ ঢাকায় প্রতিষ্ঠানটির কার্যক্রমের এক বছর পূর্তি উদযাপন করেছে।

২০১৬ সালের ২২ নভেম্বর ঢাকায় কার্যক্রম শুরু করে উবার। বিশেষ প্রযুক্তির সহায়তায় যাত্রীদের সহজে যাতায়াতের সুযোগ প্রদান করার মাধ্যমে শহরের পরিবহন ব্যবস্থার উন্নয়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

এ উপলক্ষে রাজধানীর হোটেল সোনারগাঁয়ে আয়োজিত এক অনুষ্ঠানে উবার ইন্ডিয়া এন্ড সাউথ এশিয়ার সেন্ট্রাল অপারেশনের হেড প্রদীপ পরমেশ্বরণ বলেন, ‘প্রতিনিয়ত গাড়ির সংখ্যা বেড়ে চলা ঢাকা শহরের যাতায়াত ব্যবস্থায় পরিবর্তন আনতে গিয়ে আমরা চ্যালেঞ্জের সম্মুখীন হই। স্মার্টফোনের আধুনিক প্রযুক্তি ও বর্তমান অবকাঠামো ব্যবহার করেই জনসাধারণের জন্য উপযুক্ত যাতায়াত ব্যবস্থা তৈরি করা সম্ভব।’

ঢাকায় উবারের ৩৬৫ দিন সম্পর্কে জানাতে গিয়ে তিনি বলেন, ঢাকা শহরে গড়ে ৭ মিনিট সময়ের মধ্যে উবারের গাড়ি পাওয়া সম্ভব। সপ্তাহের অন্য দিনগুলির তুলনায় ছুটির দিনগুলোতে উবার ব্যবহারের মাত্রা বেশি।

প্রদীপ পরমেশ্বরণ বলেন, ২০১৭ সালের নভম্বের মাসেই ১৬ লাখ বার উবার ডাকা হয়েছে, শুধুমাত্র ২০১৭ সালের নভেম্বর মাসেই ২ লাখেরও বেশি মানুষ উবারে ভ্রমণ করেছেন। প্রতি মাসে ১০ হাজারের বেশি চালক এবং প্রতিদিন শত শত চালক উবার যোগদান করছেন। গন্তব্য হিসেবে উত্তরা, বনানী ও গুলশান-১-এ সবচেয়ে বেশি সংখ্যক যাত্রী যাতায়াত করে থাকেন।

এই অনুষ্ঠানে আরও জানানো হয়েছে, বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ চালক হিসেবে উবারের সাথে যুক্ত হয়েছেন। উবারের ড্রাইবার পার্টনারদের মধ্যে আছে ফ্লিটের ড্রাইভার ও ব্যক্তিগত গাড়ির মালিক। এছাড়া মোবাইল কোম্পানি ও ব্যাংকের চাকরিজীবী এবং ছাত্ররাও বাড়তি আয়ের জন্য উবারে যোগ দিয়েছেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

অর্থনীতি -এর সর্বশেষ

Hairtrade