Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৩১ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৫ আগস্ট ২০১৮, ১:১২ অপরাহ্ণ
Globe-Uro

ঢাকায় আন্তর্জাতিক ফ্লাইট সেফটি সেমিনার শুরু


০৬ নভেম্বর ২০১৭ সোমবার, ০৭:৫৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঢাকায় আন্তর্জাতিক ফ্লাইট সেফটি সেমিনার শুরু

ঢাকা : রাজধানী ঢাকায় তিন দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লাইট সেফটি সেমিনার আজ থেকে শুরু হয়েছে।

তেজগাঁওস্থ বিএএফ ফ্যালকন হলে বাংলাদেশ বিমান বাহিনী ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ যৌথভাবে এ সেমিনারের আয়োজন করেছে।

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করেন। এ সেমিনারের লক্ষ্য হচ্ছে সম্মিলিতভাবে একই আকাশপথ ব্যবহারের উদ্দেশ্যে বেসামরিক ও সামরিক উড্ডয়ন নিরাপত্তা সংক্রান্ত চ্যালেঞ্জসমূহ পারস্পরিক যোগাযোগের মাধ্যমে যৌথভাবে সমাধান করা।

এবারের এই সেমিনারের মূল মন্ত্র হচ্ছে ‘সেফটি ইজ নট অনলি রিস্ক ম্যানেজমেন্ট ইট ইজ এ মাইন্ডসেট’।
বিমান বাহিনী প্রধান আন্তর্জাতিক সেমিনার আয়োজনের মাধ্যমে বিমান উড্ডয়ন নিরাপত্তার বিষয়ে পেশাগত মান উন্নয়নের সুযোগ সৃষ্টি করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এই সেমিনার পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে সামরিক ও বেসামরিক সংস্থাসমূহের মধ্যে উড্ডয়ন নিরাপত্তার মান উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বিমান বাহিনী প্রধান বলেন, উড্ডয়ন নিরাপত্তা শুধু বিমান বাহিনীর সাথে সম্পৃক্ত নয় বরং উড্ডয়নের সাথে সংশ্লিষ্ট যে কোন সংস্থা উড্ডয়ন নিরাপত্তা চর্চার মাধ্যমে উপকৃত হতে পারে। সেমিনারে অংশগ্রহণকারীগণ তাদের সমৃদ্ধ অভিজ্ঞতার আলোকে বিমান উড্ডয়নের বিভিন্ন ঝুঁকি চিহ্নিত করে উড্ডয়ন নিরাপত্তার মান উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে, যার মাধ্যমে সংশ্লিষ্ট সকলেই উপকৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

স্বাগতিক বাংলাদেশ বিমান বাহিনী ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ছাড়াও ভারত, ফ্রান্স, চীন, শ্রীলংকা, জর্ডান, ওমান, বাহরাইন, কেনিয়া, মালদ্বীপ, নেপাল এবং রাশিয়ার সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ এ সেমিনারে অংশগ্রহণ করছেন।

এছাড়া প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌ বাহিনী, বাংলাদেশ পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ, কোস্ট গার্ড, বিইউপি, এমআইএসটি, পদ্মা ওয়েল কোম্পানি লিঃ, বিভিন্ন ফ্লাইং ক্লাবসহ বিভিন্ন বেসামরিক বিমান সংস্থার প্রতিনিধিরা এ সেমিনারে অংশগ্রহণ করছেন। এই আর্ন্তজাতিক সেমিনার ৬ নভেম্বর শুরু হয়ে ৮ নভেম্বর পর্যন্ত চলবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

বিমান ও পর্যটন -এর সর্বশেষ

Hairtrade