Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ আষাঢ় ১৪২৫, মঙ্গলবার ১৯ জুন ২০১৮, ৪:৪৫ পূর্বাহ্ণ
Globe-Uro

‘ডিজিটাল কনটেন্ট ব্যবহার না পারলে অযোগ্য গণ্য হবেন’


২৪ নভেম্বর ২০১৬ বৃহস্পতিবার, ০২:৫৫  এএম

বহুমাত্রিক ডেস্ক


‘ডিজিটাল কনটেন্ট ব্যবহার না পারলে অযোগ্য গণ্য হবেন’

ঢাকা : “ সময় এসেছে নিজেকে পরিবর্তন করার। শিক্ষকরা ডিজিটাল কনটেন্ট ব্যবহার করতে না পারলে এক সময় শিক্ষকরাই এই পেশায় অযোগ্য বলে গণ্য হবেন।”

ডিজিটাল শিশু শিক্ষা ২০১৬ উদ্বোধনী অনুষ্ঠানে টিচার টেনিং ওয়ার্কসপে প্রধান অতিথি ভাষনে এমনটিই বলেন তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার।

গত ২৩ নভেম্বর রাজধানী মিরপুর ইংলিশ ভার্সন স্কুল এন্ড কলেজ -এ শুভ উদ্বোধন হলো ডিজিটাল শিশু শিক্ষা মেলা ২০১৬। বাংলাদেশ ডিজিটাল স্কুল সোসাইটির আয়োজনে এই মেলা চলবে ২৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বর ২০১৬ পর্যন্ত।

সপ্তাহব্যাপী এই আয়োজনে প্রথম দিনে অনুষ্ঠিত হলো টিচার্স ট্রেনিং ওর্য়াকসপ। প্রায় অর্ধশতাদিক স্কুলের প্রধান শিক্ষক এই মেলায় উপস্থিত ছিলো। ডিজিটাল কনটেইন ক্লাসরুমে ব্যবহার এর উপর ১২ ঘন্টার ট্রেনিং সেশনে দেশের স্বনামধন্য তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার এবং বেসিসের সিনিয়র সহ সভাপতি রাসেল টি আহম্মেদ, এট্আুই (প্রধান মন্ত্রীর কর্যালয়) এর প্রশিক্ষক প্রফেসর মাহবুবুর রহমান।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ পরিচালক ইন্দু ভূষন দেব। বিশিষ্ট শিক্ষানুরাগী মোহাম্মদ আজিজ ফারুক। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন মিরপুর ইংলিশ ভার্সন স্কুল এন্ড কলেজ এর সম্মানিত প্রিন্সিপাল ইয়াহিয়া খান রিজন।

দ্বিতীয় সেসনে ডিজিটার শিশু শিক্ষা মেলা ২০১৬ উদ্বোধন করা হয়। মেলায় শিশুদের ডিজিটাল কনটেইন ব্যবহার সামগ্রী, রাইডস, থ্রি ডি মুভি, কুইজ, শিশুদের প্রতিভা বিকাশে উৎসব মঞ্চ, ডিজিটাল শিশু শিক্ষার প্রদর্শনী সহ বর্ণিল সব আয়োজন । প্রতিদিন বিকাল ৩ টা থেকে ৫.৩০ মিনিট পর্যন্ত এই মেলা সকলের জন্য উন্মুক্ত ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea
Intlestore

প্রযুক্তির সাথে -এর সর্বশেষ

Hairtrade