Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ শ্রাবণ ১৪২৫, বৃহস্পতিবার ১৯ জুলাই ২০১৮, ৫:১২ অপরাহ্ণ
Globe-Uro

ঠোঁট সুন্দর রাখতে কিছু প্রাকৃতিক স্ক্রাব


২২ জুন ২০১৮ শুক্রবার, ০২:৩৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঠোঁট সুন্দর রাখতে কিছু প্রাকৃতিক স্ক্রাব

ঢাকা : সৌন্দর্য ফুটিয়ে তুলতে আগে যেদি দরকার সেটি হলো ঠোঁটের সৌন্দর্য। চেহারা যতই সুন্দর হোক ঠোঁট যদি হয় মলিন তাহলে সব সৌন্দর্য বৃথা। ঠোঁটের সৌন্দর্য বাড়িয়ে তুলতে নিয়মিত যত্ন নিতে হবে। তবে ঠোঁটের যত্ন বেশি সময়ের প্রয়োজন পড়ে না। সঠিক পদ্ধতিটি জানলে ঠোঁট দেখাবে অনেক মসৃণ এবং গোলাপি।

ব্রাউন সুগার ও মধুর স্ক্রাব: এক টেবিল-চামচ বাদামি চিনি ও মধু এবং তাতে কয়েক ফোঁটা ভ্যানিলা বা নারিকেল তেল মেশান। এরপর তা দিয়ে আলতোভাবে ঠোঁট ঘষে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। ঠোঁট মসৃণ ও কোমল হবে।

লিপবাম স্ক্রাব: নারিকেল তেল ও চিনির সঙ্গে লিপ বাম মেশান। কিছুক্ষণ অপেক্ষা করুন। তারপর আলতোভাবে মিশ্রণটি ঠোঁটে ঘষুন। এতে ঠোঁটের খসখসেভাব দূর হবে।

চকলেট স্ক্রাব: যদি সুগন্ধিযুক্ত স্ক্রাব ব্যবহার করতে চান তাহলে দুই টেবিল-চামচ চিনির গুঁড়ার সঙ্গে মধু, ভ্যানিলা, জলপাই তেল এবং কোকো পাউডার মেশান। এসব উপাদান দিয়ে একটা পাতলা পেস্ট তৈরি করে পাঁচ মিনিট ঠোঁটে লাগিয়ে রাখুন। ঠোঁটের এই মাস্কটা বেশ সুস্বাদু এবং এটা ঠোঁট মসৃণ করতে ভালো কাজ করে।

কিউয়ি স্ক্রাব: এক টেবিল-চামচ কিউয়ি, চিনি এবং নিজের পছন্দ মতো যে কোনো তেল একটা পাত্রে মেশান। মিশ্রণটি দিয়ে এক মিনিট ধরে ঠোঁট স্ক্রাব করুন। এটা ঠোঁট আর্দ্র রাখতে ও আকর্ষণীয় করে তুলতে সাহায্য করে।

মিন্ট স্ক্রাব: তিন টেবিল-চামচ চিনির সঙ্গে এক টেবিল-চামচ জলপাইয়ের তেল, মধু এবং পুদিনা-পাতার তেল মেশান। মিশ্রণটি ঠোঁটে লাগিয়ে দুতিন মিনিট অপেক্ষা করে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ঠোঁট কোমল, মসৃণ ও খানিকটা ফোলা লাগবে দেখতে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।