Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৪ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭, ৭:৫১ অপরাহ্ণ
Globe-Uro

‘ট্রাম্পের নীতি মার্কিন-কিউবা সম্পর্কে বিপত্তি তৈরি করবে’


১৫ জুলাই ২০১৭ শনিবার, ০২:১৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


‘ট্রাম্পের নীতি মার্কিন-কিউবা সম্পর্কে বিপত্তি তৈরি করবে’

ঢাকা : কিউবার প্রেসিডেন্ট রাউল ক্যাস্ত্রো বলেছেন, তার দেশের প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কঠোর নীতি দুদেশের সম্পর্ককে বিপত্তির দিকে ঠেলে দেবে।

উল্লেখ্য, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার নেয়া ইতিবাচক উদ্যোগের ফলে ২০১৫ সাল থেকে ধীরে ধীরে উভয়দেশের মধ্যে সম্পর্কের উন্নতি হচ্ছিল। কিন্তু ট্রাম্পের অবস্থান দুদেশের সম্পর্ককে পেছনের দিকে টেনে নিয়ে যাবে বলে মন্তব্য করেন রাউল ক্যাস্ত্রো। ওয়াশিংটনে কিউবার দূতাবাস খোলার দুই বছর পূর্তিকে সামনে রেখে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবামা দুদেশের সম্পর্ক স্থাপনে আন্তরিক ছিলেন। এর বহিঃপ্রকাশ হিসেবে ২০১৫ সালের ২০ জুলাই ওয়াশিংটনে পুনরায় হাভানার দূতাবাস চালু করা হয়। খবর এএফপি’র।

শুক্রবার কিউবা পার্লামেন্টের প্রথম অধিবেশনের সমাপনী বক্তব্যে রাউল বলেন, ‘যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্টের ঘোষণাটি দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে একটি বড় বাধা।’ তার এ বক্তব্যটি কিউবার রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচার করা হয়।

গত মাসে মায়ামির লিটল হাভানায় ক্যাস্ত্রো বিরোধী অ্যাক্টিভিস্টদের এক জনসভায় ট্রাম্প কিউবায় মার্কিনীদের ভ্রমণের নীতি আরো কঠোর করার ঘোষণা, কিউবা সামরিক বাহিনী পরিচালিত একটি পর্যটন কোম্পানির সঙ্গে সম্পর্ক বাতিল ও কিউবার সঙ্গে বাণিজ্য নিষেধাজ্ঞা পুনরায় জারি করার প্রেক্ষিতে রাউলের এই মন্তব্যটি এলো।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ

Hairtrade