Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৬ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭, ৭:৩৬ অপরাহ্ণ
Globe-Uro

‘জামালগঞ্জে হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও’ আন্দোলনের মতবিনিময় 


১৪ সেপ্টেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ০৩:০৩  এএম

সুনামগঞ্জ প্রতিনিধি

বহুমাত্রিক.কম


‘জামালগঞ্জে হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও’ আন্দোলনের মতবিনিময় 

সুনামগঞ্জ : সুনামগঞ্জের ‘জামালগঞ্জে হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও’ আন্দোলনের মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

বুধবার সাচনা বাজার রহমান ভবনে সংগঠনের আহবায়ক ইউসুফ আল আজাদের সভাপতিত্বে ও সদস্য সচিব অঞ্জন পুরকায়স্থর সঞ্চালনায় বক্তব্য রাখেন-যুগ্ন আহবায়ক প্রদীপ কুমার মজুমদার মিনু, মো.ওয়ালী উল্লাহ সরকার, সদস্য এ এইচ এম ফারুক আহমেদ, শ্রীকান্ত তালুকদার,আলী আককাছ মুরাদ,জিয়াউর রহমান, এনামুল হক মনি, আবুল কালাম আজাদ, কাশেম আখঞ্জি, শেরে আলম শেরু, মতলিব মিয়া, শারমিন সুলতানা, সাবিবর আহমেদ প্রমূখ।

সভায় আগামী ১৮ই সোমবার জামালগঞ্জে এ সংগঠনের ব্যনারে মিয়ানমার সরকারের রোহিঙ্গা শরণার্থীদের উপর অত্যাচার নিপীড়ন নির্যাতন করে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হবে। ২২-২৩ সেপ্টেম্বর শুক্রবার বেহেলী ও শনিবারে সাচনাবাজারে ইউনিয়ন আহবায়ক কমিটি গঠন করা হবে।

আগামী বোরো ফসল ও বাঁধ নির্মাণ কাজে হাওর পারের প্রকৃত কৃষকদের সংগঠিত করে যে কোন মূল্যে হাওর রক্ষার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। নদ-নদী, খাল-বিল জলমহাল খনন, জলমহালের সীমানা নির্ধারন ও হাওরাঞ্চালের জন্য পৃথক মন্ত্রনালয় গঠন এলাকা ভিত্তিক খাজনা ও রেজিষ্ট্রী ফিস নিধারণ করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

রোহিঙ্গাদের সহায়তায় অর্থ ও বস্ত্র সংগ্রহ

এদিকে, সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় মায়ানমার সরকার কতৃক বাংলাদেশে পালিয়ে আসা মুসলিম রোহিঙ্গাদের সাহায্যর্থে অর্থ ও বস্ত্র সংগ্রহ অভিযান শুরু হয়েছে।

উপজেলার ফাউন্ডেশন ফর সেভিং রোহিঙ্গা জামালগঞ্জ সংগঠনের ব্যানারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান হাট-বাজার সমাজের বিত্তবানদের কাছ থেকে নগদ অর্থ ও বস্ত্র সংগ্রহ করেন-ফাউন্ডেশনের দায়িত্বপ্রাপ্ত এড. গোলাম আল বেরুনী শুভ্র, গোলাম হাসান আফিন্দী তাপস, ইঞ্জিনিয়ার রাজিব চৌধুরী, কামরুল ইসলাম আলমগীর, মাও.আলতাফুর রহমান, আহমেদ জাকির, বুধবার জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ও শিক্ষকবৃন্দ ৮হাজার ৪শত টাকা ও ১ হাজার ৫শত পিছ জামা-কাপড়,নোয়াগাও অষ্টগ্রাম আলিয়া মাদ্রাসা থেকে ৩হাজার ৩শত টাকা ও ১৬শত পিছ জামা-কাপড়,ভীমখালী ইউপি চেয়ারম্যান দুলাল মিয়াসহ বাজার থেকে ৪হাজার ৩শত টাকা, আশা ব্রাঞ্চ জামালগঞ্জ শাখা থেকে ১১শত, ঢাকাস্থ রয়া ফ্যাশনের পরিচালক ৫ হাজার টাকাসহ বিভিন্ন মহল থেকে সহযোগীতার হাত বাড়িয়ে দিচ্ছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

জাতীয় -এর সর্বশেষ

Hairtrade